ইমোর অডিও-ভিডিও কল রেকর্ড বন্দ করতে নতুন সিস্টেম

ইমোর অডিও-ভিডিও কল রেকর্ড বন্দ করতে নতুন সিস্টেম , বন্ধু বা পরিচিতদের সঙ্গে স্বচ্ছন্দে যোগাযোগের জন্য ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ ইমোতে নিয়মিত অডিও-ভিডিও কল করেন অনেকেই। কেউ আবার ব্যক্তিগত বিভিন্ন তথ্য পাঠান। কিন্তু অপর প্রান্তে থাকা ব্যক্তির অজান্তেই অডিও-ভিডিও কল রেকর্ড করেন অনেক ব্যবহারকারী। পরে অডিও-ভিডিও কল প্রকাশ করে অপর প্রান্তে থাকা ব্যক্তিদের বিপদে ফেলেন তাঁরা। তাই এবার অডিও-ভিডিও রেকর্ড বন্ধ করতে ‘ব্লক স্ক্রিনশট ফর কলস’ সুবিধা চালু করেছে ইমো।

নতুন এ সুবিধা চালুর ফলে অডিও-ভিডিও কল রেকর্ড করা যাবে না ইমোতে। শুধু তা-ই নয়, কল করার সময় স্ক্রিনশটও নেওয়া যাবে না। ফলে নিরাপদে অডিও-ভিডিও কল করার পাশাপাশি বার্তা পাঠানো যাবে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইমো জানিয়েছে, ‘ব্লক স্ক্রিনশট ফর কলস’ সুবিধা চালু থাকলে অডিও-ভিডিও কল রেকর্ড করতে গেলেই পর্দার রং কালো হয়ে যাবে। শুধু তা-ই নয়, অপর প্রান্তে থাকা ব্যক্তিরা সতর্কবার্তা দেখতে পারবেন। সেটিংসের প্রাইভেসি অপশনে প্রবেশ করে ব্লক স্ক্রিনশট ফর কলস সুবিধা চালু করা যাবে।

প্রাথমিকভাবে হালনাগাদ অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ব্যবহারকারীরা এ সুযোগ পাবেন। শিগগিরই আইফোনেও এ সুবিধা ব্যবহার করা যাবে।

সূত্রঃ প্রথম আলো

Hasan
প্রযুক্তির সাথে সামনে এগিয়ে যেতে আমার ক্ষুদ্র চেষ্টা । নিজের জ্ঞানকে মানুষের মাজে শেয়ার করার মাঝে খুজে পাই সুখ । তাই পোষ্ট ভালো লাগলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। যেকোনো প্রয়োজনে আমার সাথে যোগাযোগ করতে পারেন। আমি সাহায্য করার চেষ্টা করবো।