\’ভুয়া\’ লিঙ্কডইন অ্যাকাউন্ট চিহ্নিত করার উপায়

বিজ্ঞান-প্রযুক্তি Mar 24, 2020 1314 Views
Googleplus Pint

লাইকবিডি ডেস্ক: পেশাজীবীদের সবচেয়ে বড় সামাজিক প্লাটফর্ম হিসেবে পরিচিত ‘লিঙ্কডইন’। এই প্লাটফর্মের মূল উদ্দেশ্যে পেশাজীবীদের সবাইকে একটি জায়গায় নিয়ে আনা এবং পারস্পরিক যোগাযোগ বৃদ্ধি করা। তাই প্রতিটি পেশার মানুষের জন্যই লিঙ্কডইন একটি অতি গুরুত্বপূর্ণ মাধ্যম। তবে এই সাইটও ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমের মতো ‘ভুয়া’ অ্যাকাউন্টে সয়লাব হয়ে গেছে। সেজন্য সঠিক বা ভুয়া একাউন্ট চেনার কৌশল জানাটা জরুরি হয়ে পড়েছে। নিচে লিঙ্কডইন’র ভুয়া একাউন্ট শনাক্তের উপায় নিয়ে আলোচনা করা হলো :
১. এরা সাধারণত ‘সেল্ফ ইমপ্লয়েড’ নামে পরিচয় তুলে ধরেন। পাশাপাশি চাকরিদাতা প্রতিষ্ঠান হিসাবে আত্মপ্রকাশ করে।
২. এরা সত্যিকার চাকুরে বা ব্যবসায়ীর ছবি তাদের প্রোফাইল ছবিতে দিয়ে রাখেন। অধিকাংশ ক্ষেত্রে তা আকর্ষণীয় নারী পেশাজীবীর ছবি হয়ে থাকে।
৩. তারা সত্যিকার প্রোফাইল থেকে ছবি ও পোস্ট কপি করে নিজেদের প্রোফাইলে পেস্ট করেন।
৪. তারা ‘রিক্রুটার’ বা অন্যান্য কিছু কি-ওয়ার্ড ব্যবহার করে থাকেন।
চাকরিদাতা প্রতিষ্ঠান হিসাবে তারা বহু মানুষের সঙ্গে যোগাযোগের সুযোগ পায়। কোনো ব্যবহারকারীর সঙ্গে যোগাযোগের পর তারা ব্যবহারকারীর ব্যক্তিগত ইমেইল ঠিকানা ও ফোন নম্বর পাওয়ার চেষ্টা করেন। ব্যবহারকারীরা সহজেই এগুলো প্রকাশ করেন। এ নিয়ে তারা কোনো চিন্তাও কর না। তাই কোনো প্রোফাইলের সত্যতা যাচাই করতে হলে একটি সার্চ দিন এই লিঙ্কে : tineye.com offers a browser plugin সূত্র : ডিএনএ ইন্ডিয়া

Originally posted 2017-07-29 03:32:53.

BB Links

  • Link :
  • Link+title :
  • HTML Link:
  • BBcode Link:
Googleplus Pint
Hasan (3070)
Administrator
User ID: 1
I Love likebd.com

Comments