ললিপপ যুগ শেষ, আসছে মিষ্টি মার্শমেলো!

বিজ্ঞান-প্রযুক্তি Feb 16, 2020 1146 Views
Googleplus Pint

লাইকবিডি ডেস্ক: আইসক্রিম স্যান্ডউইচ, জেলিবিন, কিটক্যাট এবং শেষটা ছিল ললিপপ। অ্যান্ড্রয়েডের মিষ্টিপ্রীতি নিয়ে নতুন করে বলার কিছু নেই।

এই ধারাবাহিকতায় অ্যান্ড্রয়েডের লেটেস্ট ভার্সন অপারেটিং সিস্টেমের নাম রাখা হল মার্শমেলো। খুব শীঘ্রই আপডেটের মাধ্যমে এই অপারেটিং সিস্টেম মিলবে বলে সংস্থা সূত্রে খবর।

প্রোডাক্ট ম্যানেজার জামাল ইয়েসন জানাচ্ছেন, মার্শমেলো যেমন সকলেই খেতে পছন্দ করেন, নতুন এই ভার্সনকেও সকলেই এক নজরে ভালোবেসে ফেলবেন। নিজের একটি ব্লগে তিনি এমনটাই লিখেছেন। সমস্ত ডেভেলপার এবং ব্যবহারকারী যারা এই OSটি ডাউনলোড করতে চাইবেন, আর কিছু দিনের মধ্যে এটা আপগ্রেড করা সম্ভব হবে।

তবে আপনার মোবাইলে মার্শমেলো সাপোর্ট করলে তবেই এটা মিলবে। বেশ কিছু নতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে মার্শমেলো। তার মধ্যে অন্যতম ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং আপগ্রেডেড পাওয়ার সেভিং মোড। এ ছাড়াও বিভিন্ন অ্যাপ সংক্রান্ত সুবিধা থাকছে। বর্তমানে বিশ্বের ৮০ শতাংশ স্মার্টফোনে অ্যান্ড্রয়েড ব্যবহার করা হয়। তবে পুরনো যে ভার্সন রয়েছে তাতে আপগ্রেড করার অপশন পাওয়া যাবে না। এ ছাড়াও ট্যাবেও অ্যান্ড্রয়েডের ব্যবহার বেশি। ফলে ট্যাব ব্যবহারকারীরাও আপগ্রেডের সুযোগ পাবেন।

Originally posted 2017-07-29 02:32:52.

BB Links

  • Link :
  • Link+title :
  • HTML Link:
  • BBcode Link:
Googleplus Pint
Hasan (3070)
Administrator
User ID: 1
I Love likebd.com

Comments