Vivo V27e মার্কেটে নিয়ে আসতে চলেছে 

রোজ নিউ স্মার্টফোন বাজারে আসতেছে প্রযুক্তিপ্রেমীদের চমকে দিতে, আর সেই চমক আরো বাড়াতে Vivo V27e মার্কেটে নিয়ে আসতে চলেছে মোবাইল ফোন কোম্পানী Vivo।

ডিভাইসটি Vivo কোম্পানির এ সিরিজের আগের ফোন গুলোর চাইতে আরো বহু সমৃদ্ধ প্রযুক্তি সমৃদ্ধ। স্মার্ট ফোন যেন ইদানিং মানুষের নিয়মিত প্রয়োজনীয় গেজেট, মানুষের ডিজিটাল লাইফকে বর্তমান আরো স্মার্ট করে তুলছে সাশ্রয়ী দামের সব উদ্ভাবনী ফিচারস উন্নত ফোন।

Vivo V27e এর হাইলাইট

প্রথমত, V27e এই ফোন এর ডিসপ্লে হলো একটি 6.62-ইঞ্চি IPS LCD প্যানেল যার রেজোলিউশন 1080 x 2400 পিক্সেল। দ্বিতীয়ত, ডিসপ্লেটি  গ্লাস দিয়ে সুরক্ষিত। V27e ফোনের পিছনে একটি তিন-ক্যামেরা সেটআপ রয়েছে। এই গঠন একটি 64MP প্রশস্ত, 2MP, এবং 2MP ক্যামেরা নিয়ে গঠিত৷ ডিসপ্লের পাঞ্চ হোলের ভিতরে একটি 32MP সেলফি ক্যামেরা রয়েছে। অন্যদিকে, এটি মাইক্রোএসডিএক্সসি পর্যন্ত সমর্থন করতে পারে এবং এতে ডুয়াল ন্যানো-সিম কার্ড স্লট রয়েছে।

 

ডিসপ্লে

বিনোদনের অভিজ্ঞতাকে আরও এগিয়ে নিতে ডিভাইস টিতে রয়েছে 6.62 ইঞ্চির বড় কালার রিচ ডিসপ্লে যা গেম মুভি বা ছবি দেখার ক্ষেত্রে আপনাকে উন্নত ও অসাধারণ কালার অভিজ্ঞতা দিবে। এমুলেটেড ডিসপ্লে হাওয়ার কারনে ভিডিও ভালো দেখা যাবে এবং ডিসপ্লের টাচ রেস্পন্স ও যথেষ্ঠ ভালো। ফোনটি যথেষ্ট ফ্ল্যাট এবং লাইট ওয়েট। ফোনটির ব্যাক সাইডটি প্লাস্টিকের হলো গ্লাস লুক দেয়।

ব্যাটারি

Vivo V27e ডিভাইস এ ৬৬ ওয়াটের সুপার ফ্লাশ চার্জিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। যার ফলে ফোনটি মাত্র ৪০ মিনিটে শূন্য থেকে একান্ন শতাংশ পর্যন্ত চার্জ দেওয়া যায়।

ফোনটির ব্যাটারি ক্যাপাসিটি ৪৬০০ mAh।  ব্যাটারির ধরন Non-removable Li-po ।  ক্যামেরার সেন্সরে  OIS (Optical Image Stabilization) থাকায় ভিডিও করার সময় হাত নরে গেলেও ভিডিও কোয়ালিটি স্থিতিশীল রাখার চেষ্টা করবে। ফটো কোয়ালিটি অনেক ভালো।

ক্যামেরা

ডিভাইস টিতে ব্যবহার করা হয়েছে তিনটি বড় সড় ক্যামেরা । এর প্রাথমিক ক্যামেরা 64 মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যমেরা তে রয়েছে 32 মেগাপিক্সেল

 

সফটওয়্যার

এই ফোনে থাকছে Android 13 । ফোনটিতে প্রসেসল  চিপ সেট হিসেবে থাকছে Mediatek MT8781 Helio G99 (6nm)। যা 4G চিপসেট এবং অক্টা কোর প্রসেসর। ফোনটি বাংলাদেশে একটি ভেরিয়েন্ট এ লঞ্চ হবে যার RAM থাকছে 12 GB ও ROM থাকছে 256 GB। তবে গ্লোবাল মার্কেটে এই ফনের 3 টি ভেরিয়েন্ট লঞ্চ হয়েছে।

কালার

কালো, বেগুনি, সবুজ

ফোনটির সমস্যার দিক গুলি

আপনি কোন হেডফোন জ্যাক পাবেন না। এছাড়া ফোনটির পিছনের রয়েছে কভার  যা প্লাস্টিক ।

Price: ৳35,000 হাজার ৷ (RAM 12GB, ROM 256GB)

Full Specifications —

  • Display: 6.44-inch AMOLED display with a resolution of 1080 x 2400 pixels
  • Processor: MediaTek Helio P95 octa-core processor
  • RAM: 8GB
  • Storage: 128GB internal storage, expandable up to 1TB via microSD card
  • Rear Camera: 64-megapixel primary sensor, an 8-megapixel ultra-wide-angle sensor, and a 2-megapixel macro sensor
  • Front Camera: 32-megapixel selfie camera
  • Battery: 4,000mAh battery with 33W fast charging support
  • OS: Android 11 with Funtouch OS 11.1 on top

খুব শীঘ্রই বাংলাদেশ মার্কেটে এই ফোনটি অফিসিয়ালি লঞ্চ হতে চলেছে। লঞ্চ হলে বাংলাদেশের সকল Vivo এর শো রুম থেকে কিনতে পারবেন ৷


আশাকরি আমাদের আজকের এই আর্টিকেল থেকে Vivo V27e মোবাইল সম্পর্কে যে তথ্য জানার প্রয়োজন ছিল সেগুলা জানতে পেরেছেন। নিত্যনতুন ফোনের আপডেট পেতে আমাদের সাথেই থাকুন।

ধন্যবাদ।

Hasan
প্রযুক্তির সাথে সামনে এগিয়ে যেতে আমার ক্ষুদ্র চেষ্টা । নিজের জ্ঞানকে মানুষের মাজে শেয়ার করার মাঝে খুজে পাই সুখ । তাই পোষ্ট ভালো লাগলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। যেকোনো প্রয়োজনে আমার সাথে যোগাযোগ করতে পারেন। আমি সাহায্য করার চেষ্টা করবো।