যে কোন মুভির জন্য সাবটাইটেল/অনুবাদ খুজে বের করুন খুব সহজেই

যে কোন মুভির জন্য সাবটাইটেলঅনুবাদ খুজে বের করুন খুব সহজেই
যে কোন মুভির জন্য সাবটাইটেলঅনুবাদ খুজে বের করুন খুব সহজেই

আজকে আমি আপনাদেরকে যে টিপস শেয়ার করবো সেটি হচ্ছে কিভাবে যেকোন মুভির জন্য সাবটাইটেল বাংলা অনুবাদ সহজে ডাউনলোড করবেন। আমরা যারা ইংরেজি মুভি পছন্দ করে বা অন্য ভাষার মুভি দেখি তখন আমাদের সাবটাইটেল বা অনুবাদক মুভি গুলো বুঝতে সহায়তা করেন।

সাবটাইটেল কি

সহজ ভাষায় বলতে গেলে সাবটাইটেল জিনিসটা হচ্ছে এর সাথে সাথে অনুবাদ দেখানো। অর্থাৎ মুভির ভিডিও চলাকালীন সময় এতে অডিওর সাথে সাথে নির্দিষ্ট ভাষায় কি বলছে তার লেখা দেখা যাবে। আপনি যদি কোন ইংরেজি মুভি দেখেন তাহলে আমরা সহজে ইংরেজি মুভি গুলো বুজতে পারবোনা। যদি আমাদের বাংলা ট্রান্সলেশন থাকে তাহলে আমরা সহজেই মুভিতে যা বলছেন বুঝতে পারব তো সেজন্যই সাবটাইটেল এর ব্যবহার।

মোবাইলে সাবটাইটেলের ব্যবহার

আমরা যারা মোবাইল ব্যবহার করি তাদের জন্য কিভাবে সফটওয়্যার ব্যবহার করব সেটা জেনে নেওয়া যাক। মোবাইলের সাবটাইটেল ব্যবহার করতে হলে আপনাকে অবশ্যই কোনো ভিডিও প্লেয়ার থাকতে হবে। তবে আমি এমএক্স প্লেয়ার এবং প্লে ইট প্লেয়ারে পরীক্ষা করে দেখেছি। সাবটাইটেল ডাউনলোড করতে হলে আমরা যে সাইটটি ব্যবহার করব সেটি হচ্ছে http://subscene.com

এরপরে সার্চ বক্সে মুভির নাম লিখে সার্চ দিতে হবে। চার্জ দেওয়ার সাথে সাথে আমরা কাঙ্খিত মুভির লিস্ট পেয়ে যাব। লিস্ট থেকে আমাদের সাবটাইটেল ডাউনলোড করে নিতে হবে। মানুষের মনে রাখবেন ডাউনলোড করা ফাইলটি জিপ করা থাকবে তো সেটাকে আনজিপ করে নিতে হবে এরপরে আমাদের এমএক্স প্লেয়ার থেকে সাবটাইটেল অপশন থেকে ডাউনলোড করা সাবটাইটেল ফাইলটি সিলেক্ট করিয়ে দিতে হবে।

কম্পিউটারের জন্য কিভাবে সাবটাইটেল নামাবেন?

মূলত মোবাইল এবং কম্পিউটারের জন্য একই ভাবে সাব টাইটেল ডাউনলোড করবেন http://subscene.com থেকে। এরপর আপনার মিডিয়া প্লেয়ারে আপনি আপনার সাবটাইটেল যুক্ত করাবেন। তাহলেই হয়ে যাবে।

এভাবে আমরা খুব সহজেই যেকোন মুভির জন্য সাবটাইটেল ডাউনলোড করতে পারবো।

ধন্যবাদ সবাইকে