WhatsApp স্ক্রল করে খুঁজতে হবে না পুরনো চ্যাট

  • WhatsApp-এ আসছে ফের নতুন ফিচার

  • এখন আর স্ক্রল করে খুঁজতে হবে না পুরনো চ্যাট

  • ডেট দিলে সহজেই খুঁজে পাওয়া যাবে সেদিনের সমস্ত কথোপকথন

আপনি কি WhatsApp-এ পুরনো মেসেজ খুঁজতে গিয়ে হয়রান? শেষ হতে হচ্ছে ঝামেলার দিন! দেখুন বিস্তারিত

ফেসবুকে (Facebook) যেকোনও নির্দিষ্ট দিনের পোস্ট খুঁজে বের করা খুবই সহজে, WhatsApp এ কোনও পুরনো চ্যাট খুঁজে বের করা ঠিক ততটাই কঠিন! দীর্ঘ সময় ধরে স্ক্রল করেই যেতে হয়। একবার ভুল করে অন্য কোথাও হাত পড়ে গেলে, বা চ্যাট থেকে বেরিয়ে গেলে নতুন করে আবার ঘণ্টার পর ঘণ্টা ধরে স্ক্রল করতে হয়। এরপরও অনেক সময় সেই চ্যাট খুঁজে পাওয়া যায় না। তবে এখনও সেই সমস্যার সমাধান হতে চলেছে। WhatsApp আনতে চলেছে একদম নতুন একটি ফিচার।

WhatsApp এর নতুন ফিচার অনুযায়ী এখন থেকে আর আপনাকে স্ক্রল করতে হবে না। স্রেফ তারিখ দিলেই হবে। তারিখ দিলেই আপনি আপনার প্রয়োজনীয় চ্যাট খুঁজে পেয়ে যাবেন। পার্সোনাল চ্যাট থেকে গ্রুপ চ্যাট সবেতেই এই এক উপায়ে পুরনো মেসেজ খুঁজে পেতে পারবেন। তবে এই ফিচার এখনই সবার জন্য আসছে না। আপাতত এই ফিচারটি iOS ব্যবহারকারীদের যে WhatsApp বিটা ভার্সন আছে সেখানে উপলব্ধ হয়েছে পরীক্ষার জন্য।

তবে এই ফিচারের বিষয় কিছু মাস আগেও WaBetaInfo এর তরফে জানানো হয়েছিল। WaBetaInfo এর একটি রিপোর্টে জানানো হয়েছিল যে আগামীতে তারিখ লিখে সার্চ করলে সেদিনের সব মেসেজ পাওয়া যাবে। বহুদিন ধরেই এই ফিচার নিয়ে কাজ করেছে WhatsApp। এখন সেটাকে বিটা ভার্সন ব্যবহারকারীদের জন্য আনা হচ্ছে। এই ফিচারের সাহায্য ব্যবহারকারীরা সহজেই সার্চ বক্সে গিয়ে একটি নির্দিষ্ট দিনে তারিখ লিখলে সেদিনের সব মেসেজ পেয়ে যাবেন।

এই ফিচারটি আপাতত iOS 22.24.0.77 আপডেটে আনা হয়েছে। ইতিমধ্যেই রোল আউট করে দেওয়া হয়েছে এই ফিচার। জানা গিয়েছে কিছুদিনের মধ্যেই এই ফিচার অ্যান্ড্রয়েড এবং ওয়েব বিটা ভার্সনের জন্য নিয়ে আসা হবে। আপনি যদি এখনই iOS বিটা ব্যবহার করে থাকেন তাহলে আপনি আপনার হোয়াটসঅ্যাপের সার্চ বারে ক্যালেন্ডার আইকন পাবেন। সেখানে গিয়ে আপনার প্রয়োজনীয় দিন দিলে সেখানকার চ্যাট পেয়ে যাবেন।

IOS বিটা ভার্সন WHATSAPP ব্যবহার করেন? দেখুন কী করে এই ফিচার ব্যবহার করবেন। 

সবার আগে যে কোনও পার্সোনাল চ্যাটে যান।

সেখানে যে সার্চ উইন্ডো আছে সেখানে দেখুন একটি ক্যালেন্ডার আইকন দেখতে পাবেন নতুন।
এবার আপনার প্রয়োজনীয় দিন বেছে নিন।

এই দিনের মেসেজ খুঁজে দেখুন এবার, পেয়ে যাবেন আপনার দরকারি মেসেজসমূহ।

আপাতত এই ফিচার iOS বিটা ভার্সন ব্যবহারকারীদের জন্য এলেও জানা গিয়েছে আর কিছুদিনের মধ্যেই এটি অ্যান্ড্রয়েড থেকে iOS এর অন্য ব্যবহারকারীরা এবং Web বিটা ভার্সন ব্যবহারকারীরা সহজেই পেয়ে যাবেন।

Hasan
প্রযুক্তির সাথে সামনে এগিয়ে যেতে আমার ক্ষুদ্র চেষ্টা । নিজের জ্ঞানকে মানুষের মাজে শেয়ার করার মাঝে খুজে পাই সুখ । তাই পোষ্ট ভালো লাগলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। যেকোনো প্রয়োজনে আমার সাথে যোগাযোগ করতে পারেন। আমি সাহায্য করার চেষ্টা করবো।