ফ্যাশনে বাহারি প্যান্টের সমাহার

লাইফস্টাইল Jul 27, 2017 123 Views
Googleplus Pint
noimage

লাইকবিডি ডেস্ক: হালফ্যাশনের কথা মাথায় রেখে বলুন তো, প্যান্ট কি শুধু ছেলেদের পোশাক? জানি আপনার জবাব হবে, না! কিন্তু একটা সময় প্যান্ট ছিল শুধু ছেলেদের পোশাক। পরে এর সুবিধা আর আরামপ্রদতার জন্য মেয়েদের কাছেও জনপ্রিয় হয়ে ওঠে।

বর্তমানে এর ডিজাইন ও প্যাটার্নে এসেছে পরিবর্তন। ডিজাইনাররা একে করে তুলছেন আগের চেয়ে অনেক আকর্ষণীয় আর বৈচিত্র্যপূর্ণ। এছাড়া রঙেও রয়েছে ভিন্নতা। বেশ কিছুদিন ধরেই ছেলেমেয়ে সবাই মাল্টিকালারের ট্রাউজারকে ট্রেন্ড হিসেবে বেছে নিয়েছে।

এছাড়াও এর সাথে যোগ হয়ছে নতুন ডিজাইন ও প্যাটার্ন। যেকোনো সময়ে ট্রাউজার পরা যায়।

ছেলে ও মেয়ে উভয়ের জন্য রয়েছে নানা ধরনের প্যান্ট। এখন ছেলেদের জনপ্রিয় ট্রেন্ডের মধ্যে রয়েছে খাকি, প্লিটেড, কার্গো, ব্যাগি।

অন্যদিকে মেয়েদের রয়েছে ইয়োগা, লেগিংস, কুলট, হারেম, পালাজো, ক্যাপরি ইত্যাদি। অনেকটা ফ্রেঞ্চ স্কার্টের মতো দেখতে কুলট প্যান্ট একেবারেই লেটেস্ট ট্রেন্ড। এটি পরা যায় যেকোনো ফ্লো টাইপ, লং স্লিভ বা স্লিভলেস টপসের সঙ্গে। ক্যাপরির ফ্যাশনটা একটু আগে এলেও কুলটের পাশাপাশি জনপ্রিয়তা ধরে রেখেছে এখনো।

ক্যাপরি মূলত গরমের জন্য আদর্শ। কয়েক বছর ধরে পুরো ফ্যাশন ইন্ডাস্ট্রিতে পরিচিত একটি নাম হারেম প্যান্ট। লাইক্রা হেভি কটন, সিল্ক বা লিনেন কাপড়ের তৈরি এই প্যান্টগুলো হিলের সঙ্গে বেশ ভালো মানায়।

হারেম প্যান্ট স্লিম ও লম্বা মেয়েদের বেশি মানায়। উপমহাদেশের অনেক প্যান্টই এখন সারা বিশ্বে সমাদৃত। তেমনই একটি প্যান্ট যোধপুরি। প্রায় দেড়শ বছর আগে ভারতের যোধপুরের মহারাজা স্যার প্রতাপ সিংকে এই প্যান্টের প্রবর্তক বলে মনে করা হয়।

এ প্যান্টের কোমরের দিকটা ঢোলা এবং হাঁটুর নিচের দিকটা চুড়িদারের মতো। মেয়েদের যোধপুরি প্যান্টগুলো শার্ট, টি-শার্ট, লুজ ফিটেড টপস ও শর্ট টপের সাথে পরা যায়। এছাড়া ট্রেন্ডে রয়েছে স্ট্রেইট প্যান্ট। যেকোনো ধরনের টপসের সাথে মানিয়ে যায় বলে স্ট্রেইট প্যান্টকে বলা যেতে পারে ক্ল্যাসিক প্যান্ট।

ছেলেদের জন্য জিনস তো রয়েছেই, এছাড়া বিভিন্ন কাপড়ে নানা ডিজাইনের প্যান্ট এখন অনেকেই পরছেন। আউটডোরে কাজ করা ছেলেদের জন্য আদর্শ প্যান্ট কার্গো। টি-শার্ট, ক্যাজুয়াল শার্টের সাথে পরা যায় এগুলো।

এছাড়া ক্ল্যাসিক লুকের জন্য প্লিটেড প্যান্টও সব সময়ের ট্রেন্ড। আবার মাল্টিকালার ও কটনের খাকি প্যান্টগুলোও ছেলেদের মাঝে দারুণ জনপ্রিয়। চেক ট্রাউজারের প্রচলনও এখনো বেশ দেখা যায়।

Googleplus Pint
Hasan
Administrator
Like - Dislike
Rate this post

পাঠকের মন্তব্য