Likebd.com

মেয়েদের নিয়ে যত ভুল ধারনা পুরুষের

নারী ও পুরুষ একে অন্যের পরিপূরক। একজন নারী হতে পারেন আপনার মা, বোন, প্রেয়সী, মেয়ে অথবা সহকর্মী।সম্পর্ক যেটাই হোক একজন পুরুষ হিসেবে নারী সম্পর্কে আপনার ধারণা আসতে পারে নানা ভাবনা। আবার এমন কিছু পুরুষ আছেন মেয়েদের ব্যাপারে পুরুষেরা কিছু ভুল জানেন ও ভাবেন। এই প্রতিবেদনে দেখে নেওয়া যাক এমনই কিছু ভুল ধারনা-

১) কোন নারী ভালো করে কথা বললেই পুরুষেরা ধরে নেন যে মেয়েটি তার সঙ্গে প্রেম করতে আগ্রহী। এর চাইতে ভুল ধারণা আর হতেই পারে না। মেয়েরা কিন্তু খুব অপছন্দের মানুষের সঙ্গেও দারুণ ভদ্র আচরণ করতে জানেন।
২) মেয়েদের বিরুদ্ধে দুর্নাম আছে যে তারা বাড়াবাড়ি রকমের ইমোশনাল। পুরুষেরা ভুলে যান, যে সকলের আবেগ প্রকাশের ধরণ এক হয় না। মেয়েদের আবেগ প্রকাশ পুরুষের চাইতে ভিন্ন বলে তাঁকে নিয়ে ঠাট্টা করার কিছু নেই।
৩) সকল পুরুষই মনে করেন যে মেয়েরা বিয়ের জন্য মুখিয়ে থাকে। সব মেয়ের কাছেই বিয়েটাই জীবনের একমাত্র উদ্দেশ্য। এমনটা নাও হতে পারে।
৪) নিজের কর্মক্ষেত্রে দারুণ সফল মেয়েদের ক্ষেত্রে বেশিরভাগ পুরুষই মনে করেন যে, মেয়েটি সৌন্দর্য দেখিয়ে বা শারীরিক সম্পর্কের বিনিময়ে পদোন্নতি পেয়েছেন। অথচ পুরুষেরা জানেনও না যে মেয়েদের অনেক বেশী পরিশ্রম করতে হয় পুরুষের সমান সফলতা অর্জন করতে।
৫) ভালো চাকরি করলে নাকি মেয়েরা সংসারী হয় না। একজন নারীর পুরুষ বন্ধু থাকলে বেশিরভাগ পুরুষ তাকে চরিত্রহীন বলে ধরে নেন। কিন্তু আদতে এমনটি নাও হতে পারে। সত্যিকার অর্থেই তাদের মধ্যে ভাল বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে।
৬) পুরুষেরা ভাবেন যে সব মেয়েরই প্রথম আগ্রহ শাড়ি, গহনা ও সাজগোজের প্রতি। এবং সব মেয়েরাই এইসব নিয়েই থাকতে ভালোবাসেন। কিন্তু এটি সবার ক্ষেত্রে প্রযোজ্য নয়।
৭) মেয়েরা সাজলেই মনে করা হয় যে সেটা পুরুষদের দেখানোর জন্য। এটা আরও ভীষণ ভুল ধারণা। মেয়েরা সাধারণত ও অনেকসময়ই নিজের জন্যই সাজেন।
৮) আকর্ষণীয় পোশাক পরে কোন পুরুষের সামনে গেলেই তিনি ধরে নেন যে মেয়েটি যৌন মিলনে আগ্রহী। যা সম্পূর্ণ ভুল ধারণা।
৯) নিজের থেকে সফল নারীকেই পুরুষেরা “খারাপ” অভিহিত করেন। এটা পুরুষদের বাজে ইগো।
১০) মেয়েরা রোগা হতে চায় আকর্ষণীয় হওয়ার জন্য, এটাও অধিকাংশ পুরুষের ভুল ধারণা।

Add comment

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.

Most discussed