ফের জাদুর ঝোলা হাতে জনসমক্ষে অ্যাপেল

কম্পিউটার Jan 14, 2020 1443 Views
Googleplus Pint

লাইকবিডি ডেস্ক: ফের জাদুর ঝুলি হাতে বিশ্বের দরবারে হাজির অ্যাপেল। মঙ্গলবার মার্কিন সময় ১টার সময় নিজের জাদুকাঠি হাতে নিয়ে মঞ্চে উঠে চমক দিতে শুরু করেন অ্যাপেল সিইও টিম কুম। সান ফ্রান্সিসকোয় ওয়ার্ল্ড ওয়াইড ডেভলপার কনফারেন্সের সভাগৃহ তখন জনতার চাপে ভরপুর। প্রথমেই অ্যাপেলের তরফে ঘোষণা করা হল, আর কিছুদিনের মধ্যেই বাজারে আসতে চলেছে আইওএস ৯। এমনকী শুরু হয়েছে আইওএস ১০ তৈরির কাজও। তবে এই নতুন ওএস ব্যবহার করা যাবে আপগ্রেডেড অ্যাপেল প্রোডাক্টের সঙ্গে। আইফোন ৪এস এ ব্যবহার করা যাবে না এই নতুন আপডেট।

এর পরেই অ্যাপেলের তরফে জানিয়ে দেওয়া হয় সংস্থার তৈরি সিরি প্রযুক্তিতে ব্যাপক পরিবর্তন আনা হচ্ছে। এখন থেকে অ্যাপেল সিরি গ্রাহকের হয়ে অ্যাসিসটেন্টের মতো কাজও করবে। যার ফলে অ্যাপেল সহযোগে কাজ করা আরও সহজ হবে। অ্যাপেল সিরির সঙ্গে যুক্ত হতে চলেছে নয়া মিউজিক ব্যবস্থা। অ্যাপলের এদিনের চমকের মধ্যে অন্যতম ছিল অ্যাপেল পে। অ্যাপেল পের মাধ্যমে আগামী সপ্তাহ থেকেই ব্রিটেনে পেমেন্ট করা যাবে। অ্যাপলের দাবি, এমনকী ইতিমধ্যেই মার্কিন যুক্তরাষ্ট্রের ১ মিলিয়ন দোকানে ব্যবহার শুরু হয়েছে অ্যাপেল সিরির।

গুগলকে প্রতিযোগিতায় পিছনে ফেলতে এবার মোবাইল ম্যাপই ব্যবস্থায় বিপ্লব ঘটাতে চাইছে অ্যাপেল। অ্যাপলের তরফে এদিন বলা হয়েছে, এবার থেকে ম্যাপের মাধ্যমে কেবল কোনও যায়গাই নয় ট্রাক করা যাবে মানুষকেও। ফলে যোগাযোগ ব্যবস্থা হবে আরও নিপুণ। একই সঙ্গে নিউজ অ্যাপ সহ বেশ কয়েকটি ক্ষেত্রে বাড়তি পদক্ষেপ নিতে চলেছে অ্যাপেল। নতুন আকর্ষনীয় ম্যাক তৈরির ক্ষেত্রে ম্যাকের বাইরের অংশ সম্পর্ক ভাবতে চলেছে অ্যাপেল। তবে এতো কিছুর পরেও অ্যাপলের তরফে ঘোষণা করা হয়নি আইফোন৭ বাজারে আনার দিন। এমনকী মেলেনি কোনও নতুন পণ্য সংক্রান্ত খবরও। স্বাভাবিকভাবেই প্রশ্ন থেকে যাচ্ছে অ্যাপলের এদিনের অনুষ্ঠান গ্রাহকদের কতটা খুশি করতে পারল সে বিষয়ে।

Originally posted 2017-07-28 02:50:05.

BB Links

  • Link :
  • Link+title :
  • HTML Link:
  • BBcode Link:
Googleplus Pint
Hasan (3069)
Administrator
User ID: 1
I Love likebd.com

Comments