১১,০০০ টাকায় ডুয়েল কোরের ল্যাপটপ আনছে এসার

কম্পিউটার Jan 13, 2020 1440 Views
Googleplus Pint
noimage

লাইকবিডি ডেস্ক: উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম চালিত তিনটি নতুন কমদামি ল্যাপটপ বাজারে আনছে তাইওয়ানের কম্পিউটার প্রস্তুতকারী সংস্থা এসার। তাদের অ্যাস্পায়ার ওয়ান ক্লাউডবুক সিরিজে এই তিনটি ল্যাপটপ আনছে সংস্থাটি। বাজারে এই ল্যাপটপগুলির দাম আনুমানিক ১০,৮০০ টাকা থেকে ১২,৭০০ টাকার মধ্যে।

তবে, দাম যাই হোক না কেন, ক্লাউডবুক ১১ এ০১-১১-সি৭ডিডব্লিউ সমেত প্রতিটি মডেলেই ডুয়াল কোর সেলেরন এন৩০৬০ প্রসেসর রয়েছে। টার্বো বুস্ট প্রযুক্তিযুক্ত এই ১.৬ গিগাহারজ প্রসেসরের গতি ২.১৬ গিগাহারজ পর্যন্ত বৃদ্ধি পেতে পারে। এছাড়াও প্রতিটি মডেলে দুই গিগাবাইট র‌্যাম রয়েছে।

ক্লাউডবুকের সব থেকে সস্তার মডেল সি৭ডিডব্লিউতে ১৬জিবি ডেটা জমা মজুত রাখার ক্ষমতা রয়েছে। অন্য মডেলগুলিতে ৩২জিবি ডেটা মজুতের ব্যবস্থা রয়েছে। ক্লাউডবুক ১১ মডেলে ১১ ইঞ্চি মাপের স্ক্রিন এবং ক্লাউডবুক ১৪ সিরিজে ১৪ ইঞ্চি দৈর্ঘ্যের স্ক্রিন রয়েছে।

ইন্টারনাল স্টোরেজ নিয়ে সমস্যা দেখা দিলে তারও উপায় রয়েছে। ক্লাউডবুক ১৬জিবি স্পেসিড ল্যাপটপের সঙ্গে ১০০জিবির ওয়ানড্রাইভ ভাউচার দিচ্ছে মাইক্রোসফট। অন্য দুই মডেলের সঙ্গে ১ টেরাবাইটের ওয়ানড্রাইভ ভাউচার দিচ্ছে সংস্থাটি। এক বছরের জন্য ওই ক্লাউড স্টোরেজ স্পেস ব্যবহার করা যাবে। এছাড়াও এক বছরের জন্য অফিস ৩৬৫-র পার্সোনাল সাবস্ক্রিপশনও পাওয়া যাবে।

এসারের নতুন ল্যাপটপের প্রত্যেকটিতেই ওয়াইফাই এবং ব্লুটুথ ব্যবহার করা যাবে।

ক্লাউডবুকগুলিতে ইউএসবি ৩.০, ইউএসবি ২.০, এইচডিএমআই এবং এসডি কার্ড স্লট থাকবে। তবে ল্যাপটপের ওয়েবক্যাম ব্যবহারকারীদের খুব একটা আনন্দ দেবে না। একবার চার্জ দিয়ে টানা সাত ঘণ্টা ব্যবহার করা যাবে বলে দাবি এসারের। আর এর সফটওয়্যার, উইন্ডোজ ১০ হোম-এর দামই প্রায় ৭,২০০ টাকার কাছাকাছি।

Originally posted 2017-07-28 02:50:04.

BB Links

  • Link :
  • Link+title :
  • HTML Link:
  • BBcode Link:
Googleplus Pint
Hasan (3069)
Administrator
User ID: 1
I Love likebd.com

Comments