রাজধানীতে চলছে ইন্টারনেট পণ্যের মেলা

কম্পিউটার Jan 12, 2020 1808 Views
Googleplus Pint

লাইকবিডি ডেস্ক: রাজধানীর বনানী মাঠে শনিবার থেকে শুরু হয়েছে ইন্টারনেট উৎসব। দেশজুড়ে একযোগে শুরু হওয়া এই উৎসবের ঢাকার পর্ব চলছে এখানে। ৭ সেপ্টেম্বর শেষ হবে ঢাকার পর্ব। এরপর ৯ তারিখ রাজশাহীতে এবং ১১ তারিখ সিলেটে চলবে ইন্টারনেটের বড় এই উৎসব। অন্যদিকে আজ থেকে দেশের প্রতিটি উপজেলার ইউনিয়ন ডিজিটাল সেন্টারে একযোগে মেলা শুরু হয়েছে।

মাদ্রাসার শিক্ষার্থী কাওসার মেলায় এসেছিলেন ওয়েবসাইট তৈরির জন্য তথ্য সংগ্রহ করতে। তিনি বলেন, পড়াশোনার পাশাপাশি আমার ছোটখাটো ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। প্রতিষ্ঠানটির জন্য কম খরচে ওয়েবসাইট তৈরি করবো বলে ঠিক করেছি।  এখানে এসে  ওয়েবসাইট তৈরি খরচ সম্পর্কে ধারণা পেলাম।’

ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রফিকুন নবী আর তার বন্ধু খালেদ মেলায় এসেছিলেন হালনাগাদের তথ্য-প্রযুক্তির হালহকিকত সম্পর্কে জানতে। রফিক জানান, ইন্টারনেট উৎসবে এসে দেশে ইন্টারনেটের অগ্রগতি সম্পর্কে ধারণা পেয়েছেন। একই কথা জানালেন খালেদও।

তিনি বলেন, ‘প্রযুক্তি পণ্যের প্রসারে ইন্টারনেটের অবিচ্ছেদ্য সম্পর্ক রয়েছে।’

পারভেজ ও রাকিব মেলায় প্রযুক্তি পণ্য খুঁজতে এসেছিলেন। মেলায় প্রযুক্তি পণ্যের দেখা না মিললেও তাদের জ্ঞান ভান্ডারে ইন্টারনেট সম্পর্কে নতুন তথ্য যোগ হয়েছে।

মেলায় কথা হয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মীর রাসেলের সঙ্গে। রাসেল বলেন, ‘ইন্টারনেট নিয়ে এই ধরণের আয়োজন দেশে প্রথম। এতে করে মানুষের মনে ইন্টারনেট সচেতনতা বাড়বে।’

প্রতিদিন দুপুর ২টা থেকে রাত ১১টা পর‌্যন্ত এই মেলা সবার জন্য উন্মুক্ত। ৭ সেপ্টেম্বর শেষ হবে ঢাকার পর্ব।

Originally posted 2017-07-28 02:50:04.

BB Links

  • Link :
  • Link+title :
  • HTML Link:
  • BBcode Link:
Googleplus Pint
Hasan (3069)
Administrator
User ID: 1
I Love likebd.com

Comments