[মজার কিছু] আপনি একটা ভন্ড অথবা ভালো মানুষ! কিভাবে?

মজার সবকিছু Feb 15, 2019 5152 Views
Googleplus Pint

আপনি একটা ভন্ড অথবা ভালো মানুষ! কিভাবে?
যে মুহুর্ত থেকে আপনি এই লেখা পড়া শুরু করেছেন সেই মুহূর্ত থেকে আপনি পাঠকের কাতারে। এই লাইন পড়ার পরে যদি মনে হয় কি লিখলো দেখিতো, সেই সময় থেকে আপনি আগ্রহি পাঠক। এখন যদি মনে মনে বলেন , কাজের কথা তো কিছু নাই, তাহলে আপনি, অপাঠক। পাঠকেরা সব পড়ে আগে ,অপাঠকেরাই কাজের কথা খুঁজে , অল্প পরিশ্রমে জরুরি কথা জেনে নিতে চায়। এই বাক্য পড়ার পরে যদি মনে হয়, হুদাই লিখছে তাহলে আপনি, বুগাস, কারন পুরোটা না পড়েই আপনি মন্তব্য করেছেন। ঠিক এই টুকু পড়ে যদি বাদ দিয়ে দেন তাহলে আপনি, ফেবুতে/ব্লগে সময় নষ্ট করা বুকা পাব্লিক, কারন পুরোটা না পড়ে অর্ধেক পড়ে সময় নষ্ট করা বুকামি। আপনি যদি এখন ভাবেন , নাহ !আসলেই দেখি কি কইতে চাইতেছে লোক্টা? তাহলে আপনি, কৌতুহলি। আর কৌতুহলিদের সব পড়া একটা স্বভাব। এই স্বভাবের কারনে আপনি এখন আপনার মূল্যবান সময় নষ্ট করছেন। আর যে স্বভাবের জন্য মূল্যবান সময় নষ্ট হয় সেটা খারাপ অভ্যাস। মানে অতি কৌতুলও খারাপ।
এই খারাপ অভ্যাস যত তাড়াতাড়ি সম্ভব ছেড়ে দেয়া উচিৎ। উচিৎ কাজ জেনেও আপনি সেটা ছাড়ার কোনো নাম নিচ্ছেন না, তার মানে আপনি প্রায়ই অনুচিৎ কর্ম করেন। তার পরেও আপনি মানুষকে উচিৎ কর্ম করতে বলেন, এর মানে হলো আপনি একজন আসল ভন্ড। আপনাকে গালি দেয়ার পরেও আপনি হাসছেন, তার মানে আপনি বিরাট বড় মিচকা সয়তান। যেহেতু আপনি বিরাট মিচকা সয়তান তাই আমার উচিৎ আপনার থেকে দূরে থাকা। তারপরেও আমি দূরে থাকবো না কারন আমিও আপনার কাতারে আছি।
এইটা পড়ার পরে যদি আপনি কিছুটা খুশি হন , তাহলে বুঝা যাবে , আপনি চান, চারপাশের মানুষ আপনার মত নষ্ট হয়ে যাক। তবুও আপনি, মুখে মানুষকে উপদেশ দিবেন, ভালো মানুষ হওয়ার জন্য, যেনো আপনি তাদের সাথে জুত মত ভন্ডামী করতে পারেন! এখন যদি কিছুটা বিরক্ত হন তাহলে এইটা হবে ভাণ ধরা , আর ভন্ডরা ভাণ ধরবে জানা কথা, মানে আপনার ভাণ ধইরা লাভ নাই।
ভন্ডরা মাঝে মাঝে ভুল করে যেমন আপনি করেছে এই স্ট্যাটাস টা পড়া শুরু করে ।ভন্ডরা যখন ধরা খায় তখন নিজেকে খুব অসহায় মনে করে। যেমন আপনি মনে করছেন। এবং এর মাধ্যমে জোরালো ভাবে প্রমান করলেন , আপনি একজন প্রকৃত ভন্ড!
আপনি অবাক হয়ে লক্ষ্য করলেন যে শুধু মাত্র এই স্ট্যাটাস্টা পড়া কারনে আপনি ভন্ড হিসেবে নিজের কাছে প্রমানিত হলেন। এখন আপনার কি করা উচিৎ সেটা ভেবেই পাচ্ছেন না,
কারন নিজেকে ভন্ড হিসেবে দেখার জন্য আপনি প্রস্তুত ছিলেন না। তার মানে আপনি ভন্ড না কারন ভন্ডরা প্রস্তুত থাকে, যেমন একটা চোর সব সময়ই প্রস্তুতি রাখে ধরা পড়লে সে কি করবে। এবার আপনি আনন্দিত কারন আপনাকে ভন্ড হওয়া থেকে বাঁচিয়ে দিলাম।
দেখলেন তো ভালো মানুষ হতে পেরে কেমন আনন্দ হচ্ছে আপনার।
এই ভাবে অন্যের দ্বারা ভালো মানুষ হয়ে লাভ নাই, নিজের কাছে ভালো মানুষ হোন! কষ্ট করে পড়ার জন্য আপনাকে কি বলা যায়? নিজেই ঠিক করে নিন!

Originally posted 2016-02-05 19:39:22.

BB Links

  • Link :
  • Link+title :
  • HTML Link:
  • BBcode Link:
Googleplus Pint
Hasan (3070)
Administrator
User ID: 1
I Love likebd.com

Comments