Likebd.com
বাংলাদেশ বেশ বিপজ্জনক দল: স্মিথ

বাংলাদেশ বেশ বিপজ্জনক দল: স্মিথ

বিডিলাইভ রিপোর্ট: সিরিজটি হওয়ার কথা ছিল গত বছর। কিন্তু গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলার পর নিরাপত্তার কারণ দেখিয়ে সিরিজটি বাতিল করে ক্রিকেট পরাশক্তি অস্ট্রেলিয়া। এরপর বাংলাদেশের সঙ্গে বিস্তর আলোচনা করে চলতি বছরের আগস্টে বাংলাদেশ সফর করতে রাজি হয় অজিরা। কিন্তু এখানেই নাটকের শেষ নয়। বছরের মাঝামাঝি সময় তাদের সফর নিয়ে ব্যাপক শঙ্কার কথা জানানো হয়। […]

লাইকবিডি রিপোর্ট: সিরিজটি হওয়ার কথা ছিল গত বছর। কিন্তু গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলার পর নিরাপত্তার কারণ দেখিয়ে সিরিজটি বাতিল করে ক্রিকেট পরাশক্তি অস্ট্রেলিয়া। এরপর বাংলাদেশের সঙ্গে বিস্তর আলোচনা করে চলতি বছরের আগস্টে বাংলাদেশ সফর করতে রাজি হয় অজিরা। কিন্তু এখানেই নাটকের শেষ নয়। বছরের মাঝামাঝি সময় তাদের সফর নিয়ে ব্যাপক শঙ্কার কথা জানানো হয়। সেই শঙ্কা দানা বাধে ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে দেশটির ক্রিকেট বোর্ডের দ্বন্দ্বে। এসময় বিরোধ না মিটলে বাংলাদেশ সফর না করার হুমকি দেন অজি ক্রিকেটাররা।

অবশেষে সিএ-এসিএর বিরোধ মিটে যাওয়ায় সিরিজটি নিয়ে আর কোনো শঙ্কা নেই। দুই টেস্টের সিরিজ খেলতে আগামী ১৮ আগস্ট ঢাকায় আসবেন স্টিভেন স্মিথের দল। তার আগে প্রতিপক্ষ দলকে সমীহ করে স্মিথ বলেন, ‘তারা অবশ্যই বিপজ্জনক দল।’

সফরের আগে ফক্স স্পোর্টসকে স্মিথ জানান, ‘গত কয়েক বছরে তারা চোখ ধাঁধানো উন্নতি করেছে। বিশেষ করে ঘরের মাঠে। গত বছর ঘরের মাঠে টেস্টে তারা ইংল্যান্ডকেও হারিয়েছে।

বাংলাদেশ সফরের জন্য ডারউইন সাত দিনের অনুশীলন ক্যাম্প শুরু করেছে অস্ট্রেলিয়া দল। এ ক্যাম্প শেষে পূর্ণশক্তির দল নিয়েই ঢাকায় পা রাখবে অস্ট্রেলিয়া।

পারিশ্রমিক নিয়ে বোর্ড-খেলোয়াড় দ্বন্দ্ব মিটে যাওয়ায় ভীষণ স্বস্তিবোধ করছেন স্মিথ। পেশাদারি ক্যারিয়ার শুরুর পর তিনি কখনো এত দীর্ঘ সময় ক্রিকেটের বাইরে থাকেননি।

এ বিষয়ে স্মিথ বলেন, ‘প্রায় দুই মাস ব্যাট হাতে নেয়া হয়নি, এটা আমার ক্যারিয়ারের জন্য সত্যিই বিরল ঘটনা। কখনো এতটা দীর্ঘ সময় ক্রিকেটের বাইরে ছিলাম না, এ কারণে ব্যাট হাতে মাঠে নামার জন্য মুখিয়ে আছি।

Add comment

Most discussed