Home / বিজ্ঞান-প্রযুক্তি / ৭টি জিনিসে আরো কার্যকর হয়ে উঠবে ল্যাপটপ

৭টি জিনিসে আরো কার্যকর হয়ে উঠবে ল্যাপটপ

 দারুণ কাজের এক প্রযুক্তি যন্ত্র আপনার ল্যাপটপটি। আরো কিছু ছোটখাট প্রযুক্তির সমন্বয়ে একে আরো কাজের করে নিতে পারেন। এতে ল্যাপটপ ব্যবহার আরো উপভোগ্য হয়ে উঠবে। বিশেষজ্ঞরা জানাচ্ছেন বেশ কাজের কিছু অ্যাকসেসরিজের কথা।

১. হালকা ওজনের ও দ্রুতগতির একটি হার্ড ড্রাইভ সিগেট ব্যাকআপ প্লাস আল্ট্রা স্লিম। আপনার গুরুত্বপূর্ণ ডেটা সংরক্ষণের জন্য ভালো সেবা পাবেন এটা থেকে। আমাজনে ২টেরাবাইট মডেলের দাম পড়বে ৮৫ ডলার।

২. বড় সাইজের আর দাম একটু বেশি লজিটেক এমএক্স মাস্টারের। কিন্তু এটা আরামদায়ক ও তারবিহীন এক মাউস। ব্লুটুথ বা রিসিভারে কাজ করে এটি। অনেকগুলো কাজ একসঙ্গে করতে পারবেন। আমাজনে এর দাম ৭০ ডলার।

৩. এক্সটার্নার ডিভাইস চার্জ করতে বা কানেক্ট করতে যদি ল্যাপটপে যথেষ্ট পোর্ট না থাকে তো অ্যাঙ্কার ১০-পোর্ট উইএসবি ৩.০ হাব কিনে পারেন। বেশ দ্রুতগতির এবং নির্ভরযোগ্য এক যন্ত্র। দাম পড়বে ৪০ ডলার।

৪. আবার যদি নতুন ল্যাপটপে কেবল ইউএসবি-সি পোর্ট ইনপুট থেকে, তবে সেটেকি স্লিম অ্যালুমিনিয়াম মাল্টি-পোর্ট অ্যাডাপ্টার কিনত এ পারেন। এটা যে সর্বোচ্চ সমাধান তা নয়। এতে আছে দুটো ইউএসবি ৩.০ পোর্ট। আছে পুরনো অ্যাকসেসরিজ, একটি এইচডিএমআই পোর্ট এবং একটি ইউএসবি-সি পোর্ট চার্জ করার জন্য। বেশ কাজের এক যন্ত্র। দাম পড়বে ৬০ ডলারের কিছু কম।

৫. যদি ল্যাপটপে গেম খেলতে চান তো এর কিবোর্ড ও মাউসে সুবিধা মেলে না। কিন্তু নতুন আপডেটেড এক্সবক্স ওয়ান কন্ট্রোলারের মাধ্যমে কাজটি উপভোগ্য করতে পারেন। আমাজনে এর দাম পড়বে ৫০ ডলার। তবে ব্যক্তিগত অভিরুচি অনুযায়ী কেউ অন্য পণ্যও কিনতে পারেন। দেখতে পারেন সনির ডুয়াল শক ৪ কন্ট্রোলার। তবে মাইক্রসফটের জয়স্টিক লেআউট আরো মজার কিছু দেবে।

৬. ল্যাপটপটিকে একটু উঁচুতে রেখে কাজ করতে চাইলে মোটা মোটা বইয়ের ওপর রাখার যন্ত্রণা থেকে মুক্তি দেবে রেইন ডিজাইন এমস্ট্যান্ড। এমনিতেই দারুণ জনপ্রিয় হয়েছে। আমাজনে দাম পড়বে ৪৩ ডলারের মতো।

৭. সবার শেষে ল্যাড ডেস্কের কথা বলা যায়। কাজ করার সময় পা দুটোকে আরাম দিতে চাইলে ল্যাপগিয়ার এক্সএল এক্সিকিউটিভ ল্যাপডেস্ক দারুণ পছন্দ হতে পারে। দাম পড়বে মাত্র ৩৫ ডলার।

Share With

About Hasan

LIkebd Is best place where you share your knowledge. So I want to change this.

Check Also

আসছে ইয়ামাহা ওয়াইজেডএফ-আর১৫ এর নতুন ভার্সন

বিডিলাইভ রিপোর্ট: ইয়ামাহার স্পোর্টস ঘরানার বাইক ওয়াইজেডএফ-আর১৫ এর ভার্সন থ্রি আসছে। নতুন এই ভার্সনে থাকছে বেশ কিছু পরিবর্তন। বাইকটি আরও আকর্ষণীয় হবে।  আর১৫ এর ভার্সন থ্রিতে থাকছে টুইন হেডল্যাম্প। এর আসনেও পরিবর্তন আসছে। এতে স্লিট সিট ব্যবহার করা হবে। এছাড়াও বাইকটির ফুয়েল ট্যাংকেও অভিনবত্ব থাকবে।নতুন আর১৫ এ থাকছে এলসিডি ডিজিটাল ডিসপ্লে সম্বলিত স্পিডোমিটার। থাকছে গিয়ার [...]

Leave a Reply