৭টি জিনিসে আরো কার্যকর হয়ে উঠবে ল্যাপটপ

বিজ্ঞান-প্রযুক্তি Jul 22, 2017 156 Views
Googleplus Pint
noimage

 দারুণ কাজের এক প্রযুক্তি যন্ত্র আপনার ল্যাপটপটি। আরো কিছু ছোটখাট প্রযুক্তির সমন্বয়ে একে আরো কাজের করে নিতে পারেন। এতে ল্যাপটপ ব্যবহার আরো উপভোগ্য হয়ে উঠবে। বিশেষজ্ঞরা জানাচ্ছেন বেশ কাজের কিছু অ্যাকসেসরিজের কথা।

১. হালকা ওজনের ও দ্রুতগতির একটি হার্ড ড্রাইভ সিগেট ব্যাকআপ প্লাস আল্ট্রা স্লিম। আপনার গুরুত্বপূর্ণ ডেটা সংরক্ষণের জন্য ভালো সেবা পাবেন এটা থেকে। আমাজনে ২টেরাবাইট মডেলের দাম পড়বে ৮৫ ডলার।

২. বড় সাইজের আর দাম একটু বেশি লজিটেক এমএক্স মাস্টারের। কিন্তু এটা আরামদায়ক ও তারবিহীন এক মাউস। ব্লুটুথ বা রিসিভারে কাজ করে এটি। অনেকগুলো কাজ একসঙ্গে করতে পারবেন। আমাজনে এর দাম ৭০ ডলার।

৩. এক্সটার্নার ডিভাইস চার্জ করতে বা কানেক্ট করতে যদি ল্যাপটপে যথেষ্ট পোর্ট না থাকে তো অ্যাঙ্কার ১০-পোর্ট উইএসবি ৩.০ হাব কিনে পারেন। বেশ দ্রুতগতির এবং নির্ভরযোগ্য এক যন্ত্র। দাম পড়বে ৪০ ডলার।

৪. আবার যদি নতুন ল্যাপটপে কেবল ইউএসবি-সি পোর্ট ইনপুট থেকে, তবে সেটেকি স্লিম অ্যালুমিনিয়াম মাল্টি-পোর্ট অ্যাডাপ্টার কিনত এ পারেন। এটা যে সর্বোচ্চ সমাধান তা নয়। এতে আছে দুটো ইউএসবি ৩.০ পোর্ট। আছে পুরনো অ্যাকসেসরিজ, একটি এইচডিএমআই পোর্ট এবং একটি ইউএসবি-সি পোর্ট চার্জ করার জন্য। বেশ কাজের এক যন্ত্র। দাম পড়বে ৬০ ডলারের কিছু কম।

৫. যদি ল্যাপটপে গেম খেলতে চান তো এর কিবোর্ড ও মাউসে সুবিধা মেলে না। কিন্তু নতুন আপডেটেড এক্সবক্স ওয়ান কন্ট্রোলারের মাধ্যমে কাজটি উপভোগ্য করতে পারেন। আমাজনে এর দাম পড়বে ৫০ ডলার। তবে ব্যক্তিগত অভিরুচি অনুযায়ী কেউ অন্য পণ্যও কিনতে পারেন। দেখতে পারেন সনির ডুয়াল শক ৪ কন্ট্রোলার। তবে মাইক্রসফটের জয়স্টিক লেআউট আরো মজার কিছু দেবে।

৬. ল্যাপটপটিকে একটু উঁচুতে রেখে কাজ করতে চাইলে মোটা মোটা বইয়ের ওপর রাখার যন্ত্রণা থেকে মুক্তি দেবে রেইন ডিজাইন এমস্ট্যান্ড। এমনিতেই দারুণ জনপ্রিয় হয়েছে। আমাজনে দাম পড়বে ৪৩ ডলারের মতো।

৭. সবার শেষে ল্যাড ডেস্কের কথা বলা যায়। কাজ করার সময় পা দুটোকে আরাম দিতে চাইলে ল্যাপগিয়ার এক্সএল এক্সিকিউটিভ ল্যাপডেস্ক দারুণ পছন্দ হতে পারে। দাম পড়বে মাত্র ৩৫ ডলার।

Rate this post

BB Links

  • Link :
  • Link+title :
  • HTML Link:
  • BBcode Link:
Googleplus Pint
I Love likebd.com
Hasan (3760)
Administrator
User ID: 1

পাঠকের মন্তব্য