Home / বিজ্ঞান-প্রযুক্তি / এবার স্যামসাং-এর আরেকটি ফোনে বিস্ফোরণ

এবার স্যামসাং-এর আরেকটি ফোনে বিস্ফোরণ

লাইকবিডি ডেস্ক: গত বছর প্রযুক্তি বিশ্বে স্যামসাং নোট ৭ স্মার্টফোন বিস্ফোরণের ঘটনা বেশ আলোচিত একটা ব্যাপার ছিলো। এজন্য বিমানে নোট ৭ নিষিদ্ধও হয়েছিল। ফলস্বরূপ ক্ষতির মুখও দেখেছিলো স্যামসাং। চলতি বছরে এসব দুর্ঘটনা কাটিয়ে উঠলেও সমস্যা তাদের পিছু ছাড়েনি। এবার শোনা গেলো, স্যামসাং-এর আরেকটি স্মার্টফোনের ক্ষেত্রেও একই কাণ্ড ঘটেছে।

ভারতের জেট এয়ারওয়েজের একটি ফ্লাইটে স্যামসাংয়ের মধ্যম বাজেটের ফোন গ্যালাক্সি জে ৭ বিস্ফোরণের ঘটনার খবর পাওয়া গেছে। দিল্লি থেকে ইন্দোর যাওয়ার পথে মধ্য আকাশে জে ৭ ফোনে আগুন ধরে যায়। এতে যাত্রীদের মধ্যে আতংক সৃষ্টি হয়। যদিও এই ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।

গত ২০ অক্টোবর শুক্রবার ভারতের এক দম্পতি তাদের ১৮ মাস বয়সী পুত্রকে নিয়ে দিল্লি থেকে ইন্দোর যাচ্ছিল। ওই দম্পত্তির হ্যান্ডব্যাগে তিনটি স্মার্টফোন ছিল। আর এর মধ্যে একটি স্মার্টফোনে বিস্ফোরিত হলে যাত্রীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে।

জানা গেছে, বিমানটি দিল্লি এয়ারপোর্ট থেকে উড্ডয়নের ১৫ মিনিট পরেই এই বিস্ফোরণ হয়। বিমানবালারা সাথে সাথে অগ্নি নির্বাপক ব্যবহার করে আগুন নেভানোর চেষ্টা করে। কিন্তু অগ্নি নির্বাপকটিতে ত্রুটি থাকায় ক্রু ডিভাইসটিকে পানির ট্রে’তে রাখে। পরবর্তীতে জানা যায় যে ডিভাইসটি স্যামসাং গ্যালাক্সি জে ৭।

স্যামসাং ভারতের মুখপাত্র বলেন, আরো তথ্যের জন্য আমরা প্রাসঙ্গিক কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করছি এবং প্রতিষ্ঠানটিতে গ্রাহক নিরাপত্তা শীর্ষ অগ্রাধিকার। সূত্র: হিন্দুস্তান টাইমস

Share With

About Hasan

LIkebd Is best place where you share your knowledge. So I want to change this.

Check Also

আসছে ইয়ামাহা ওয়াইজেডএফ-আর১৫ এর নতুন ভার্সন

বিডিলাইভ রিপোর্ট: ইয়ামাহার স্পোর্টস ঘরানার বাইক ওয়াইজেডএফ-আর১৫ এর ভার্সন থ্রি আসছে। নতুন এই ভার্সনে থাকছে বেশ কিছু পরিবর্তন। বাইকটি আরও আকর্ষণীয় হবে।  আর১৫ এর ভার্সন থ্রিতে থাকছে টুইন হেডল্যাম্প। এর আসনেও পরিবর্তন আসছে। এতে স্লিট সিট ব্যবহার করা হবে। এছাড়াও বাইকটির ফুয়েল ট্যাংকেও অভিনবত্ব থাকবে।নতুন আর১৫ এ থাকছে এলসিডি ডিজিটাল ডিসপ্লে সম্বলিত স্পিডোমিটার। থাকছে গিয়ার [...]

Leave a Reply