এবার স্যামসাং-এর আরেকটি ফোনে বিস্ফোরণ

বিজ্ঞান-প্রযুক্তি Oct 22, 2017 338 Views
Googleplus Pint
noimage

লাইকবিডি ডেস্ক: গত বছর প্রযুক্তি বিশ্বে স্যামসাং নোট ৭ স্মার্টফোন বিস্ফোরণের ঘটনা বেশ আলোচিত একটা ব্যাপার ছিলো। এজন্য বিমানে নোট ৭ নিষিদ্ধও হয়েছিল। ফলস্বরূপ ক্ষতির মুখও দেখেছিলো স্যামসাং। চলতি বছরে এসব দুর্ঘটনা কাটিয়ে উঠলেও সমস্যা তাদের পিছু ছাড়েনি। এবার শোনা গেলো, স্যামসাং-এর আরেকটি স্মার্টফোনের ক্ষেত্রেও একই কাণ্ড ঘটেছে।

ভারতের জেট এয়ারওয়েজের একটি ফ্লাইটে স্যামসাংয়ের মধ্যম বাজেটের ফোন গ্যালাক্সি জে ৭ বিস্ফোরণের ঘটনার খবর পাওয়া গেছে। দিল্লি থেকে ইন্দোর যাওয়ার পথে মধ্য আকাশে জে ৭ ফোনে আগুন ধরে যায়। এতে যাত্রীদের মধ্যে আতংক সৃষ্টি হয়। যদিও এই ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।

গত ২০ অক্টোবর শুক্রবার ভারতের এক দম্পতি তাদের ১৮ মাস বয়সী পুত্রকে নিয়ে দিল্লি থেকে ইন্দোর যাচ্ছিল। ওই দম্পত্তির হ্যান্ডব্যাগে তিনটি স্মার্টফোন ছিল। আর এর মধ্যে একটি স্মার্টফোনে বিস্ফোরিত হলে যাত্রীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে।

জানা গেছে, বিমানটি দিল্লি এয়ারপোর্ট থেকে উড্ডয়নের ১৫ মিনিট পরেই এই বিস্ফোরণ হয়। বিমানবালারা সাথে সাথে অগ্নি নির্বাপক ব্যবহার করে আগুন নেভানোর চেষ্টা করে। কিন্তু অগ্নি নির্বাপকটিতে ত্রুটি থাকায় ক্রু ডিভাইসটিকে পানির ট্রে’তে রাখে। পরবর্তীতে জানা যায় যে ডিভাইসটি স্যামসাং গ্যালাক্সি জে ৭।

স্যামসাং ভারতের মুখপাত্র বলেন, আরো তথ্যের জন্য আমরা প্রাসঙ্গিক কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করছি এবং প্রতিষ্ঠানটিতে গ্রাহক নিরাপত্তা শীর্ষ অগ্রাধিকার। সূত্র: হিন্দুস্তান টাইমস

Googleplus Pint
Hasan
Administrator
Like - Dislike [kkstarratings]

পাঠকের মন্তব্য