Home / রিভিউ সমগ্র / যা থাকছে নকিয়া ৮-এ!

যা থাকছে নকিয়া ৮-এ!

লাইকবিডি ডেস্ক: প্রযুক্তি বিশ্বে অ্যাপল-স্যামসাংয়ের ফ্ল্যাগশিপ ফোনগুলোকে টেক্কা দিতে ফিনল্যান্ডের এইচএমডি গ্লোবাল আনছে নকিয়া ৮ স্মার্টফোন। চলতি বছরের জুন মাস নাগাদ নকিয়া ৩, ৫, ৬ ও ৩৩১০ মডেলের পাশাপাশি নকিয়া ৮ ফোনটি ভারতের বাজারে ছাড়তে পারে প্রতিষ্ঠানটি। নকিয়া ব্র্যান্ডের স্মার্টফোন তৈরির জন্য ব্র্যান্ড লাইসেন্স কিনেছে এইচএমডি গ্লোবাল।

নকিয়া ৮ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট পকেট নাউ। এ ছাড়া ওয়েবে কয়েক মাস ধরেই নকিয়া ৮ নিয়ে নানা গুঞ্জন রয়েছে। ধারণা করা হচ্ছে, নকিয়া ব্র্যান্ডের এই হাই-এন্ড স্মার্টফোনটিতে থাকবে ২৩ মেগাপিক্সেলের ক্যামেরা।

এতে লেনোভোর মটো জি৫, জি৫ প্লাস এলজি জি৬–এর মতো মাসিক নিরাপত্তা হালনাগাদ ও দ্রুত নতুন অ্যান্ড্রয়েডের আপগ্রেড পাওয়া যাবে। ভ্যানিলা তথা খাঁটি অ্যান্ড্রয়েডের (পিউর অ্যান্ড্রয়েড) অভিজ্ঞতা নকিয়ার সব মডেলে আসবে।

নকিয়া ৮ স্মার্টফোনে ব্যবহৃত হবে কোয়ালকমের তৈরি সর্বশেষ প্রযুক্তির প্রসেসর-স্ন্যাপড্রাগন ৮৩৫। ধারণা করা হচ্ছে, নকিয়ার নতুন স্মার্টফোন দুটি সংস্করণে বাজারে আসবে। একটি হবে সাশ্রয়ী দামের মডেল ও আরেকটি হবে প্রিমিয়াম মডেল।

এর মধ্যে সাশ্রয়ী দামের মডেলটিতে থাকবে ৫ দশমিক ২ ইঞ্চি মাপের কিউএইচডি অ্যামোলেড ডিসপ্লে আর প্রিমিয়াম মডেলটিতে থাকবে সাড়ে পাঁচ ইঞ্চি মাপের ডিসপ্লে। নতুন এ স্মার্টফোনে গুগল ডেড্রিম ভিআর প্ল্যাটফর্ম সমর্থন করবে। এতে চার বা ছয় জিবি করে র‍্যাম থাকতে পারে। এর একটি মডেলে ১২৮ জিবি স্টোরেজ ও আরেকটিতে ২৫৬ জিবি স্টোরেজ থাকবে। ৫ দশমিক ২ ইঞ্চি মাপের নকিয়া ৮–এর দাম হতে পারে বাংলাদেশি টাকায় ৪৭ হাজার টাকার কাছাকাছি আর প্রিমিয়াম মডেলটির দাম হতে পারে ৫৩ হাজার টাকার কাছাকাছি। সূত্র: ইন্ডিয়া টুডে।

Share With

About Hasan

LIkebd Is best place where you share your knowledge. So I want to change this.

Check Also

ইতিমধ্যে চলে এসেছে বিশ্বের জনপ্রিয় গেম সিরিজ Shadow Fight 3

ইতিমধ্যে চলে এসেছে বিশ্বের জনপ্রিয় গেম সিরিজ Shadow Fight 3 যদি আপনি কখনো Shadow Fight …

Leave a Reply