Likebd.com

কমে গেছে আইফোনের বিক্রি

বিডিলাইভ ডেস্ক: বছরের প্রথম তিন মাসে টেক জায়ান্ট অ্যাপল আগের বছরের তুলনায় অল্প কিছু আইফোন বিক্রি করেছে। প্রতিষ্ঠানটি জানিয়েছে, তারা এই সময়ে ৫০.৮ মিলিয়ন আইফোন বিক্রি করেছে যা ইয়ার-অন ইয়ার ১ শতাংশ পড়ে গিয়েছে।অ্যাপল প্রধান টিম কুক এই বিক্রি হ্রাসের জন্য গ্রাহকের নতুন আইফোনের অপেক্ষাকেই দুষছেন। অ্যাপল পে, আইক্লাউড এবং অ্যাপ স্টোরের বৃদ্ধি বিক্রি হ্রাসকে […]

লাইকবিডি ডেস্ক: বছরের প্রথম তিন মাসে টেক জায়ান্ট অ্যাপল আগের বছরের তুলনায় অল্প কিছু আইফোন বিক্রি করেছে। প্রতিষ্ঠানটি জানিয়েছে, তারা এই সময়ে ৫০.৮ মিলিয়ন আইফোন বিক্রি করেছে যা ইয়ার-অন ইয়ার ১ শতাংশ পড়ে গিয়েছে।

অ্যাপল প্রধান টিম কুক এই বিক্রি হ্রাসের জন্য গ্রাহকের নতুন আইফোনের অপেক্ষাকেই দুষছেন। অ্যাপল পে, আইক্লাউড এবং অ্যাপ স্টোরের বৃদ্ধি বিক্রি হ্রাসকে পাশ কাটিয়ে গেছে। এই সেবাগুলোতে বিক্রি ১৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে। আবার অ্যাপলের ওয়াচ, এয়ারপড এবং বিটস ইয়ারফোন বিক্রিও ছিল বেশি।

কুক যদিও বিনিয়োগকারিদের বলেছিলেন, প্রতিষ্ঠানের সেবা বিভাগ (অ্যাপল মিউজিক, অ্যাপল টিভি এবং আইটিউন)-এর বৃদ্ধি নিয়ে তিনি সন্তুষ্ট।

তবে বিক্রির ইউনিট কমে যাওয়ার পরও ব্যয়বহুল আইফোন ৭-এর কারণে আইফোনের আয় এখনও ৩৩.২ বিলিয়ন মার্কিন ডলার। বিশ্বব্যাপি অ্যাপলের ত্রৈমাসিক লাভ হয়েছে ১১ বিলিয়ন মার্কিন ডলার। যা ২০১৬ সালের একই সময়ের তুলনায় ৪.৯ শতাংশ বেশি। সূত্র: বিবিসি

Add comment

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.

Most discussed