Registration

অ্যান্ড্রয়েড ‘ও’-এর বেটা সংস্করণ

noimage
View : 109 Views
Post on: Jul 27, 2017 , Thu
Rate This:
Rate this post

অ্যান্ড্রয়েড ‘ও’-এর বেটা সংস্করণ

লাইকবিডি ডেস্ক: মার্চে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের ‘ও’ সংস্করণটির সঙ্গে পরিচয় করিয়ে দেয়ার পর এবার ‘ও’ নিয়ে কিছু হালনাগাদ আনার কথা জানাল সার্চ জায়ান্ট গুগল।

অ্যান্ড্রয়েড ‘ও’-এর বেটা বা পরীক্ষামূলক সংস্করণ ছাড়ার বিষয়টি নিশ্চিত করে গুগল কর্তৃপক্ষ বলেছে, যারা গুগলের বেটা প্রোগ্রামের সঙ্গে যুক্ত হতে চান, তারা অ্যান্ড্রয়েড প্রোগ্রাম গুগল প্লাস কমিউনিটিতে যোগ দিতে পারেন।

মার্চে যখন অ্যান্ড্রয়েড ‘ও’-এর জন্য ডেভেলপার প্রিভিউ সংস্করণ ছেড়েছিল, তখন নতুন অপারেটিং সিস্টেমটির কিছু ফিচারের কথা বলেছিল। এবারে অ্যান্ড্রয়েড ‘ও’-এর বেটা সংস্করণ ঘোষণার পাশাপাশি অ্যান্ড্রয়েড নোগাটের বেটা সংস্করণ বন্ধ করার ঘোষণা দিয়েছে গুগল।

অ্যান্ড্রয়েড ডেভেলপার পেজের তথ্য অনুযায়ী, মে মাসের মাঝামাঝি সময়ে অ্যান্ড্রয়েড ‘ও’ এর দ্বিতীয় ডেভেলপার প্রিভিউ ছাড়ার কথা গুগলের।

এ বছরের তৃতীয় প্রান্তিক, অর্থাৎ জুলাই থেকে সেপ্টেম্বর নাগাদ অ্যান্ড্রয়েড ‘ও’-এর পূর্ণ সংস্করণ ছাড়বে গুগল। প্রথম ডেভেলপার প্রিভিউটি নেক্সাস ৫ এক্স, ৬ পি, পিক্সেল সি, পিক্সেল এক্সএল ও পিক্সেল ব্র্যান্ডের অন্যান্য ফোনের জন্য পাওয়া যাচ্ছে।

অ্যান্ড্রয়েড ‘ও’ নতুন ফিচার হিসেবে অটো ফিলিং, ওয়াই-ফাই অ্যাওয়্যার, পিকচার-ইন-পিকচার মোড ও অ্যাপের জন্য ব্যাকগ্রাউন্ড সীমাবদ্ধতার মতো ফিচার আসছে।

অ্যান্ড্রয়েড ‘ও’ দিয়ে কী নাম হবে, তা অবশ্য এখনো ঘোষণা করেনি গুগল। সাধারণত ইংরেজি বর্ণ অনুযায়ী মিষ্টান্নের নামে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের নাম রাখা হয়। এর আগে জিঞ্জারব্রেড, হানিকম্ব, আইসক্রিম স্যান্ডউইচ, জেলি বিন, কিটক্যাট, ললিপপ, মার্সম্যালো ও নোগাট নাম রেখেছে গুগল। ‘ও’ দিয়ে কি নাম হয়- বর্তমানে সেই অপেক্ষাতেই আছে প্রযুক্তিবিশ্ব। সূত্র: গ্যাজেটস নাউ।

BB Links

  • Link :
  • HTML Link:
  • BBcode Link:

About Author (4066)


Administrator
Tags:

Leave a Reply