বুধবার , জানুয়ারী 17 2018
Home / লাইফস্টাইল / সঙ্গীর সঙ্গে সুসম্পর্ক রাখতে যা করা উচিত

সঙ্গীর সঙ্গে সুসম্পর্ক রাখতে যা করা উচিত

লাইকবিডি ডেস্ক: জীবনে সুখী হতে এবং সুখী সংসারের স্বপ্ন সবাই দেখে। এক্ষেত্রে কেউ কেউ সফল হলেও অনেকেই ব্যর্থ হন। আসলে প্রতিটি সম্পর্ক হলো চর্চার বিষয়। দম্পতি হিসেবে সফল হতে পারলেও, সুসম্পর্ক বজায় রাখতে প্রত্যেককেই কিছু অভ্যাস মেনে চলতে হয়। সুখী দম্পতিরা কিছু বিষয় মেনে চলেন বলেই তারা সুখী। তারপরও সংসারে নানা টানাপোড়েন আসেই। এই পরিস্থিতি কাটিয়ে উঠার দায়িত্ব কিন্তু কারো একার নয়। তাই সুসম্পর্ক টিকিয়ে রাখতে দুজনকেই উদ্যোগী হতে হয়।

এক্ষেত্রে সুসম্পর্ক বজায় রাখতে যা করবেন, যা করবেন না-

# সবসময় সাহায্য করার মানসিকতা
স্বামী কিংবা পুরুষ সঙ্গীটিকে সবসময় সাহায্য করার অভ্যাসটি ত্যাগ করুন। এ রকম মানসিকতা থাকলে আপনার সঙ্গী সঠিক সময়ে কোনো সিদ্ধান্ত নিতে পারবে না। এতে সমস্যা বাড়বে ছাড়া কমবে না।

# দামী উপহার দিবেন না
সব সময় আপনার সঙ্গীকে দামী উপহার দিতে পছন্দ করেন। কিংবা আপনিও উল্টো দিকের মানুষটির কাছ থেকে দামি উপহারই পেয়ে থাকেন। কিন্তু এমন হয়, যখন তার হাতে হয়ত মূল্যবান গিফট কেনার মত টাকা নেই। কিন্তু আপনার কাছে ছোট হয়ে যাওয়ার ভয়ে দামি উপহার কিনতে তিনি বাধ্য হচ্ছেন। এ বিষয়টাও কিন্তু সম্পর্কে প্রভাব ফেলে। কাজেই সুসম্পর্ক বজায় রাখতে সবসময় দামি উপহার দেয়া থেকে বিরত থাকুন।

# আবেগকে সম্মান জানান
যেসব নারী ভাবেন, তাদের তুলনায় তার স্বামী কিংবা সঙ্গী অতিরিক্ত আবেগপ্রবণ। পুরুষদের কাছে সেসব নারীদের সম্মান খানিকটা কম। সে কারণে পুরুষের আবেগকে সম্মান জানান। দেখবেন সম্পর্কটা আগের থেকে আরো মজবুত হয়ে গেছে।

# আগে যেমন ছিলেন, তেমন থাকুন
সম্পর্কে যাওয়া মানে নিজের ক্যারিয়ার, নিজের পছন্দ, বন্ধু-বান্ধবের থেকে দূরে সরে যাওয়া নয়। তাই আগে যেমন চলতেন, পারলে এখনও ঠিক তেমনিভাবে চলার চেষ্টা করুন।

# সঙ্গীর পছন্দকে গুরুত্ব দিন
নিজেকে সুন্দর দেখাক সেটা তো সবাই চায়। কিন্তু আপনার পুরুষ সঙ্গী যদি মেকআপ ছাড়া, খুব সাধারণ ভাবে দেখতে চান, তবে তার এই আবদারকেও গুরুত্ব দিন। দেখবেন, এতে করেও সম্পর্কের ভিতটা মজবুত হবে।

Share With

About Hasan

LIkebd Is best place where you share your knowledge. So I want to change this.

Check Also

ঠোট ফেটেছে শীতে? হাত পা ও মুখ চড়চড় করে? তাহলে দেখুন এই শীতে ত্বকের যত্ন।

শীতকাল যেমন মজার তেমনি একটু বিরক্তিকর, বিশেষ করে গোসল করাটা আমার কাছে হেভি বিরক্তিকর কোন …

মন্তব্য করুন