পোশাকেই বাড়িয়ে তুলুন নিজের উচ্চতা

লাইফস্টাইল Dec 02, 2019 885 Views
Googleplus Pint
noimage

লাইকবিডি ডেস্ক: উচ্চতায় ছোটো বলে অনেকে মন খারাপ করে। অনেকে আবার ভাবে একটু লম্বা হলে কি হতো। কিন্তু আপনিও সঠিক পোশাক নির্বাচন করে নিজের উচ্চতা বৃদ্ধি করতে পারেন। এতোক্ষণে ভাবছেন কি বলছি এসব! পোশাক আবার উচ্চতা বাড়াবে কী করে?

পোশাক আপনাকে লম্বা করবে না ঠিকই, তবে কিছু কৌশল খাটিয়ে পোশাক পরলে আপনাকে বেশ লম্বা দেখাবে। তাই নিজের কম উচ্চতা নিয়ে মন খারাপ না করে পোশাক নির্বাচনে অনুসরণ করুন কিছু কৌশল।

একরঙা পোশাক পরুন :
সাধারণত একরঙা পোশাক ঢেকে দেয় বিভিন্ন শারীরিক খুঁত। তাই গাঢ় শেডের একরঙা পোশাক পরুন। এতে আপনাকে বেশ লম্বা দেখাবে।

লম্বালম্বি নকশার পোশাক পরুন :
পোশাকে বেছে নিন লম্বালম্বি নকশা বা স্ট্রাইপের নকশা। এতে উচ্চতা খানিকটা বেশি দেখায়। আড়াআড়ি নকশার পোশাক একেবারে এড়িয়ে চলুন।

বড় প্রিন্টের পোশাক পরবেন না :
বড় বড় উজ্জ্বল রঙের প্রিন্টের পোশাক শারীরিক গড়নকে খুব বেশি মাত্রায় প্রকাশ করে। এতে যেমন খাটো দেখায় তেমনি মোটাও লাগে। তাই যতটা সম্ভব বড় ছাপযুক্ত পোশাক এড়িয়ে চলুন।

রঙের বৈপরীত্য এড়িয়ে চলুন :
পোশাকে রঙের বৈপরীত্য অর্থাত্‍ কনট্রাস্ট যতটা সম্ভব এড়িয়ে চলুন। বিশেষ করে সালোয়ার-কামিজে বিপরীতধর্মী রঙ একেবারেই পরবেন না। যেমন কামিজ যদি হলুদ হয় তাহলে এর সাথে মেজেন্টা বা লাল রঙের সালোয়ার-ওড়না পরবেন না। চেষ্টা করুন সিমিলার কালারের পোশাক পরার।

ছোট হাতার পোশাক পরুন :
পোশাকে ফুল হাতা বা থ্রি-কোয়ার্টার হাতের পরিবর্তে ছোট হাতার পোশাক পরুন। এতে আপনাকে দেখতে লম্বা লাগবে।

টপস পরুন বেছে :
টপসের ক্ষেত্রে একটু বেশি সতর্কতা অবলম্বন করা উচিত। কারণ সব ধরনের টপস কম উচ্চতার মানুষদের মানায় না। ফ্রক টাইপের বা গোল ঘেরের টপস যেন খুব বেশি লম্বা না হয়। আর ফতুয়া ধরনের টপসগুলো এমন দৈর্ঘ্যের পরুন যাতে আপনার থাই ঢাকা পড়ে। এতে আপনাকে লম্বা দেখাবে।

প্যান্ট ও সালোয়ারের ধরন :
খুব বেশি ঢোলা প্যান্ট বা সালোয়ার কোনোটাই পরবেন না। বেল বটম বা ডিভাইভার প্যান্ট এড়িয়ে চলুন। জেগিংস, লেগিংস বা ন্যারো কাটের প্যান্ট পরতে পারেন অনায়াসে। এতে লম্বা দেখাবে। তবে পা খুব বেশি চিকন হলে স্ট্রেইট কাটের প্যান্ট পরুন। সালোয়ারে পায়ের মুহুরি বেশি চওড়া পরবেন না এবং ঘেরটাও কম দিন। খুব বেশি কুচি দেয়া বা পাতিয়ালা সালোয়ার পরলে দেখতে খাটো খাটো লাগে। তাই এ ধরনের সালোয়ার এড়িয়ে চলুন।

শাড়ি রকমারি :
শাড়ির নকশা ও পরার ধরনও কিন্তু বাড়িয়ে তুলতে পারে আপনার উচ্চতা। চওড়া ও ভারী কাজের পাড়ওয়ালা শাড়ি পরলে লম্বা মানুষকেও খাটো দেখায়। তাই চিকন পাড়ের শাড়ি পরুন।

বড় বড় নকশাদার শাড়ির পরিবর্তে বেছে নিন একরঙা বা ছোট ছোট নকশাওয়ালা শাড়ি। আড়াআড়ি নকশার শাড়ি পরবেন না। শাড়ি কুচি দিয়ে পরুন এবং আঁচল ভাঁজ করে নিন। এভাবে শাড়ি পরলে লম্বা দেখায়।

Originally posted 2017-07-27 04:15:55.

BB Links

  • Link :
  • Link+title :
  • HTML Link:
  • BBcode Link:
Googleplus Pint
Hasan (3071)
Administrator
User ID: 1
I Love likebd.com

Comments