ঘুরে আসুন ড্যান্সিং ফরেস্ট থেকে

লাইফস্টাইল Nov 07, 2019 826 Views
Googleplus Pint
noimage

লাইকবিডি রিপোর্ট: পার্কটির নাম ড্যান্সিং ফরেস্ট! শুনতে অবাক লাগলেও দর্শণার্থীরা নাকি এই বনটিকে এ নামেই চেনে। আর স্থানীয়রা নাম দিয়েছেন উন্মত্ত বন।

বাল্টিক সমুদ্রতীরের ভিন্নধর্মী এই বনটি পাইন গাছের। কিন্তু চিরাচরিত পাইনের গুঁড়ির মত নয় এই গাছেদের গুঁড়ি। এরা বিভিন্নভাবে বাঁকিয়ে, কখনো বৃত্তাকারে, কখনো সর্পিল ভঙ্গিতে উপরে উঠে গেছে। বিভিন্ন ধরণের আকৃতি বনের মাঝে তৈরি করেছে ভিন্ন কিন্তু মজার এক আবহ।

ভ্রমণকারীরা মনে করেন, ২০ বছরেরও বেশি বয়সী পাইন গাছেরা এরকম অদ্ভূত ভাবে নিজেদের বাঁকিয়ে নিচ্ছে। কয়েক বছর আগে পার্কে ম্যানেজার স্থানীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আহ্বান করেন এই বনের রহস্য উন্মোচন করার জন্য। কিন্তু নিশ্চিত কোনো কারণ জানা যায় নি।

নানান রকম প্রচলিত কথা আছে ড্যান্সিং ফরেস্টকে নিয়ে। কেউ মনে করেন, মাটির গঠনের কারণে এখানকার গাছেরা অদ্ভূত অবয়ব নেয়। আবার কেউ মনে করেন, এখানকার আবহাওয়া পজেটিভ এবং নেগেটিভ উভয় প্রকার এনার্জি বিরাজ করে।

যার দ্বন্দ্বের কারণে এমনটা ঘটে। তবে সবচেয়ে স্বীকৃত মত হচ্ছে, সমুদ্রতীরবর্তী বনটির সারাক্ষণ শক্তিশালী বাতাসের সাথে লড়াই। এই বাতাসের কারণেই নিজেকে টিকিয়ে রাখতে এমন বাঁকিয়ে যায় তারা।

কিন্তু কারণ যাই হোক, বনটি মজার। যে কোন ভ্রমণকারীর জন্যই এটি হতে পারে চমৎকার উপভোগ্য একটি অভিজ্ঞতা।

Originally posted 2017-07-27 03:30:59.

BB Links

  • Link :
  • Link+title :
  • HTML Link:
  • BBcode Link:
Googleplus Pint
Hasan (3071)
Administrator
User ID: 1
I Love likebd.com

Comments