বিমানে যাত্রার আগে যেসব বিষয়ে সতর্ক থাকবেন

লাইফস্টাইল Nov 05, 2019 1142 Views
Googleplus Pint
noimage

লাইকবিডি ডেস্ক: কাজ অথবা বেড়াতে যাওয়ার জন্য অনেকেই এখন বিমানকে বেছে নিচ্ছেন। কারণ আগের তুলনায় অনেক সস্তা হয়েছে বিমান ভাড়া। প্ল্যান করে অফারের সময় টিকিট কেটে এখন অনেকেই চড়ে বসছেন বিমানে। কিন্তু বিমানে চড়ার আগে মাথায় রাখুন কিছু কথা।

# একেবারে শেষ মুহূর্তে বহু বিমানেই বিজনেস বা ফার্স্ট ক্লাসে অনেক সহজলভ্য অফার থাকে। তাই বিমানবন্দরে গিয়ে একবার অবশ্যই আপনার এয়ারলাইন্স ডেস্কে গিয়ে খোঁজখবর নিয়ে নেবেন। সস্তায় ভালো আসন পেয়ে যেতে পারেন।

# বিমান যাত্রার সময় সব জিনিসই বড় সুটকেসে দেবেন না কারণ ওটা লাগেজে দিতে হবে। এটা তো ঠিক যে, বিমানে চড়াকালীন বেশ কিছু জিনিসের প্রয়োজন পড়তে পারে। সেক্ষেত্রে মাথায় রাখুন কোন কোন জিনিস বিমান চলাকালীন আপনার কাজে লাগবে সেসব জিনিস নিজের সঙ্গে হ্যান্ড ব্যাগে রাখুন।

# বিমানে চড়ে যদি মোবাইল বা ল্যাপটপে গেমস খেলা বা অফিসের কাজ সারবেন মনে করেন অবশ্যই সঙ্গে রাখুন পাওয়ার ব্যাংক। বাড়ি থেকে বেরনোর সময় সেটিকে পুরোপুরি চার্জ করিয়ে নিন।

# জানলার ধারের সিট না পেলে বিশেষত মাঝের সিট পেয়ে হতাশ হবেন না। সেক্ষেত্রে বরং ভাবুন আপনাকে প্লেনের ঝাঁকুনি বা খারাপ আবহাওয়ার ছবি দেখতে হবে না মনে করে মনকে ফ্রেশ রাখুন।

# উড়ান সফরকালীন অ্যালকোহল অথবা কফি এড়িয়ে চলুন। তার বদলে বরং বেশি করে পানি খান। অ্যলকোহল ও ক্যাফিন দীর্ঘ বিমান সফরে আপনার ঘুমের ব্যাঘাত ঘটাতে পারে। তাছাড়া, বহুক্ষণ বিমানের এয়ার কন্ডিশনের জেরে স্কিনের ক্ষতি হয় সেখানে পানি খেলে শরীর হাইড্রেটেড থাকে।

Originally posted 2017-07-27 03:29:44.

BB Links

  • Link :
  • Link+title :
  • HTML Link:
  • BBcode Link:
Googleplus Pint
Hasan (3071)
Administrator
User ID: 1
I Love likebd.com

Comments