ঘর নোংরা না করে ৫ মিনিটে ফ্যান পরিষ্কারের পদ্ধতি

লাইফস্টাইল Sep 20, 2019 1312 Views
Googleplus Pint

লাইকবিডি রিপোর্ট: ঘরের যে জিনিসগুলো নিয়মিত পরিষ্কার করার প্রয়োজন পড়ে তার মধ্যে ফ্যান অন্যতম। ফ্যান খুব দ্রুত ময়লা হয়। তাই এটি পরিষ্কার করতে হয় নিয়মিত। ফ্যান পরিষ্কার করা বেশ ঝামেলার এবং সময় সাপেক্ষ। সেই সাথে নোংরা হয় ঘরের মেঝেসহ অন্যান্য অংশ।

কিন্তু পাঁচ মিনিটে ফ্যানের পাখা পরিষ্কার করা সম্ভব। একই সঙ্গে নষ্ট হবে না মেঝে! ফ্যানের পাখাগুলোর চারধারে বেশি ধুলাবালি জমে ময়লা হয়ে যায়। আর এই অংশ পরিষ্কার করতে বেশি কষ্ট হয় এবং নোংরা হয় বাকি সব কিছু। এই অংশগুলো পরিষ্কার হয়ে যাবে সবচেয়ে সহজ উপায়ে।

প্রথমত,
প্রথমে একটি পাতলা বালিশের কভার নিন। এবার এটি দিয়ে ফ্যানের পাখার বা ব্লেডের আগা থেকে গোড়া পর্যন্ত ঢেকে দিন।

দ্বিতীয়ত,
এবার বালিশের কভারটি দু হাত দিয়ে পাখার ওপরে চেপে ধরে বাইরের দিকে টান দিন। দেখবেন বালিশের কভারের ভিতর সব ময়লা চলে এসেছে। এখন বালিশের কভারটি বাইরের দিকে ঝাড়া দিন। ধুলোবালি যা আছে বের হয়ে যাবে তারপর সেটি ধুয়ে ফেলুন।

এখন আপনার ফ্যানের দিকে তাকান, দেখুন কেমন নতুনের মত হয়ে গেছে। এমনকি মেঝেতে নষ্ট হয়নি একটুও।

এই পদ্ধতিতে খুব সহজে ফ্যান পরিষ্কার করা যায়। সাধারণত একটি ব্লেড বা পাখা পরিষ্কার করতে বেশি সময় লাগে না। ৫ মিনিটের চেয়ে কম সময়ে সম্পূর্ণ ফ্যান পরিষ্কার করা হয়ে যাবে। নিয়মিত যদি এই পদ্ধতিতে ফ্যান পরিষ্কার করা হয় সাবান পানি দিয়ে ফ্যান পরিষ্কার করা প্রয়োজন পড়বে না। ধুলোবালি, ঝুল, আলগা ময়লা সব বালিশের কভারের ভিতরে চলে আসে, ফলে সাবান পানি দিয়ে না ধুলেও সমস্যা হয় না।

Originally posted 2017-07-24 05:27:59.

BB Links

  • Link :
  • Link+title :
  • HTML Link:
  • BBcode Link:
Googleplus Pint
Hasan (3086)
Administrator
User ID: 1
I Love likebd.com

Comments