প্রেমিকার মা-বাবার সঙ্গে দেখা করতে গেলে করণীয়

জানা অজানা Aug 11, 2019 1211 Views
Googleplus Pint
noimage

লাইকবিডি ডেস্ক: প্রেমের সম্পর্ক অনেকদিন হয়ে গেছে। এখন সম্পর্ককে পরিণতিতে রুপ দিতে হবে। এজন্য প্রেমিকার মা-বাবার সঙ্গে প্রথমবার দেখা করার কথা ভাবছেন? বিষয়টা নিয়ে হয়তো আপনি দুশ্চিন্তা ভুগছেন বা বেশি ভাবছেন? এত ভাবার কিছু নেই। আপনি স্বাভাবিক আচরণ করলে এবং কিছু কৌশল মেনে চললেই সবকিছু আপনার মনমতো হবে। জানতে চান বিষয়গুলো কী?

# ভালো ধারণা তৈরি করুন
প্রথম দেখায় কারো সম্পর্কে যে ধারণা তৈরি হয়, সেটাই মনের মাঝে গেঁথে যায়। তাই হাসিমুখে প্রেমিকার মা-বাবার সঙ্গে দেখা করুন। কুশল বিনিময় করুন এবং ভদ্রতা বজায় রাখুন। ফলে আপনার সম্পর্কে প্রেমিকার মা-বাবার ভালো ধারণা তৈরি হবে।

# ভালো পোশাক পরুন
প্রেমিকার মা-বাবার সামনে জিন্স, ফতুয়া কিংবা টি-শার্ট না পরে যাওয়াই ভালো। যেহেতু আপনি তাদের সঙ্গে প্রথমবার দেখা করতে যাচ্ছেন, তাই মার্জিত ‘ফরমাল’ পোশাক পরাই শ্রেয়।

# পূর্ব-প্রস্তুতি নিন
সঙ্গীর মা-বাবার সঙ্গে সাক্ষাতের আগে কিছু আগাম প্রস্তুতি নেয়া ভালো। তাদের ভালো লাগা, মন্দ লাগা বিষয়গুলো সম্পর্কে অবহিত হন। আর পারলে এ সময় নিজের পরিবার সম্পর্কে গুছিয়ে কথা বলার চেষ্টা করুন।

# পরিবারটির ঐতিহ্য সম্পর্কে ধারণা নেয়া
সঙ্গীর পরিবারের নিয়ম-কানুন সম্পর্কে জেনে নিন। তাদের কোনো রীতিনীতি নিয়ে উপহাস করবেন না। কোনো কিছু বুঝতে না পারলে পুনরায় জিজ্ঞেস করে নিশ্চিত হতে পারেন।

# উপহার নিয়ে যাওয়া
প্রথমবার প্রেমিকার মা-বাবার সঙ্গে দেখা করতে গেলে খালি হাতে যাবে না। দামি কোনো উপহার নিয়ে যেতে হবে তাও কিন্তু নয়। তবে তাদের ভালো লাগবে, এমন ছোট কিছু উপহার নিয়ে যেতে পারেন।

# সাহায্য করতে চাইবেন
খাওয়ার পর সেই প্লেট পরিষ্কার করার উদ্যোগ নিন। যদিও আপনি তাদের মেহমান। কিন্তু আপনার সাহায্য করার এই মানসিকতা সঙ্গীর মা-বাবার মনে ভালো ধারণা তৈরি করবে।

# শরীরের ভঙ্গি স্বাভাবিক রাখা
প্রথমবার সঙ্গীর মা-বাবার সঙ্গে দেখা করার ক্ষেত্রে এটি খুব গুরুত্বপূর্ণ। শরীরের ভঙ্গি আপনার ব্যক্তিত্বের বহিঃপ্রকাশ ঘটায়। আপনি আত্মবিশ্বাসী কি না তা আপনার আচরণ ও শরীরই বলে দেবে। তাই প্রেমিকার মা-বাবার সঙ্গে দেখা করার আগে নিজেকে সেভাবেই প্রস্তুত করুন।

Originally posted 2017-07-23 12:24:58.

BB Links

  • Link :
  • Link+title :
  • HTML Link:
  • BBcode Link:
Googleplus Pint
Hasan (3086)
Administrator
User ID: 1
I Love likebd.com

Comments