বুধবার , জানুয়ারী 17 2018
Home / আন্তর্জাতিক / দেখা করতে একা এসো, আয়েশাকে ইমরান খান

দেখা করতে একা এসো, আয়েশাকে ইমরান খান

লাইকবিডি ডেস্ক: পাকিস্তানের তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টির চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে ফের যৌন হয়রানির অভিযোগ তুলেছেন দলের সাবেক নেত্রী আয়েশা গুলালাই। বৃহস্পতিবার আয়েশা বলেন, তার পাঠানো এসএমএসের মধ্যে বিবাহের ইঙ্গিত ছিল। এমনকি তাকে একাকী দেখা করার জন্য বলেছিলেন।

কিন্তু অভিযোগ অস্বীকার করে ইমরান বলেন, ক্ষমতাসীন পিএমএল-এন দল আয়েশাকে ব্যবহার করছে এবং আমার বিরুদ্ধে এসব রটানোর জন্য তাকে ভাড়া করা হয়েছে। এদিকে আয়েশাকে ২৪ ঘণ্টার নিরাপত্তা দেয়ার ঘোষণা দিয়েছেন পাকিস্তানের অন্তর্বর্তী প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসি। খবর ডন ও জিও নিউজের।

আয়েশা বলেন, ইমরান তাকে একা আসতে বললে তা তিনি তার বাবাকে জানান। পরে তার বাবা ও ভাইকে সঙ্গে নিয়ে ইমরানের সঙ্গে দেখা করতে যান। এতে ইমরান বেশ বিরক্ত হয়েছিলেন বলে অভিযোগ করেন আয়েশা।

তিনি আরও বলেন, এ ব্যাপারে আমার বাবা ইমরানকে জিজ্ঞেস করলে তিনি প্রশ্ন এড়িয়ে যান। আয়েশা বলেন, ‘ইমরান যে অশ্লীল বার্তা পাঠাতেন সেটি মোকাবেলা করতে প্রস্তুত রয়েছি আমি। তিনি আমাকে মানসিক নির্যাতন ও যন্ত্রণার মধ্যে রাখতেন।’

গত মঙ্গলবার ইমরান খানের বিরুদ্ধে অশ্লীল এসএমএস দেয়ার অভিযোগ তোলেন আয়েশা। এছাড়াও পিটিআইয়ের অন্য নেতাদেরকে ‘অসৎ চরিত্রের’ বলে তোপ দাগেন তিনি। আয়েশার অভিযোগ, দলের নারী এমপিদের অশ্লীল এসএমএস দিতেন ইমরান।

যৌন হয়রানির এসব অভিযোগকে ‘গুজব’ আখ্যা দিয়েছেন ইমরান। তিনি দাবি করেন, এই অভিযোগের নেপথ্যে নওয়াজ শরিফ পরিবারের হাত রয়েছে।

বৃহস্পতিবার একটি প্রাইভেট টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে ইমরান বলেন, ‘পিএমএল-এন আয়েশাকে ব্যবহার করছে এবং তাকে ভাড়া করেছে। আমাকে হেনস্থা করতে এটি ক্ষমতাসীন দলের একটি পরীক্ষামূলক পদ্ধতি।’

ইমরান খান প্রশ্ন তোলেন, আমি পেশা জীবনে বহু নারীর সঙ্গে কাজ করেছি, এমনকি আমার দলের মধ্যে এবং আমার প্রতিষ্ঠিত দাতব্য সংস্থায় বহু নারী সদস্য রয়েছেন। এসব নারীর কতজন আমার বিরুদ্ধে এমন অভিযোগ তুলেছেন? আমার বিবাহিত জীবন ১১ বছরের। এর আগে ব্যাচেলর ছিলাম। কই তখন তো আমার বিরুদ্ধে এমন অভিযোগ কেউ তোলেনি।’

হুশিয়ারি করে ইমরান বলেন, ‘আমি আমার দলের সবাইকে বলেছি, আমার দিকে অভিযোগকারীদের বিরুদ্ধে আমি ব্যক্তিগতভাবে পদক্ষেপ নেব।’

এদিকে পিটিআই প্রধান ইমরান খানের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তদন্তে বিশেষ কমিটি গঠনের ঘোষণা দিয়েছেন দেশটির অন্তর্বর্তী প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসি। পিটিআইয়ের সাবেক নেত্রী আয়েশা গুলালাইয়ের তোলা অভিযোগের ভিত্তিতে শুক্রবার নতুন মন্ত্রিসভার শপথ অনুষ্ঠানে এ ঘোষণা দেন আব্বাসি।

শুক্রবার নতুন মন্ত্রীদের নিয়ে বৈঠকে বসেন নতুন প্রধানমন্ত্রী। সেখানে ইমরানের বিরুদ্ধে অভিযোগ তদন্তে মন্ত্রিসভার সদস্যদের একটি কমিটি গঠনের ঘোষণা দেন আব্বাসি। এমনকি পার্লামেন্টের তদন্তের আগেই ওই কমিটিকে তিনি রিপোর্ট দেয়ার পরামর্শ দিয়েছেন, যাতে বিষয়টি শিগগিরই সুরাহা হয়।

মন্ত্রিপরিষদ এক মাসের মধ্যে ওই কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার জন্য বলেছে।

Share With

About Hasan

LIkebd Is best place where you share your knowledge. So I want to change this.

Check Also

যুক্তরাষ্ট্রের হাতে ৭ হাজার পরমাণু বোমা, কিমের কত?

বিডিলাইভ ডেস্ক: চলতি মাসের মধ্যেই যুক্তরাষ্ট্রে ক্ষেপণাস্ত্র হামলার হুমকি দিয়েছেন কিম। জবাবে, কোরিয়াকে সমুচিত শিক্ষা দেওয়ার কথা বলেছেন ট্রাম্প। এ নিয়ে উত্তপ্ত হয়ে উঠছে বিশ্ব রাজনীতি। পরাশক্তি যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ‘রহস্যঘেরা’ উত্তর কোরিয়ার এ যুদ্ধের ডামাডোলে সৃষ্ট উত্তেজনার প্রেক্ষিত্রে সামনে এসেছে- শান্তিপূর্ণ বিশ্বের জন্য কোনটি বেশি ধ্বংসকারী; ট্রাম্প প্রশাসনের ডেরায় থাকা পারমাণবিক অস্ত্র ভাণ্ডার, নাকি উত্তর [...]

মন্তব্য করুন