নিজে সরকারি চাকরিতে আবেদন করার উপায়

নিজে সরকারি চাকরিতে আবেদন করার উপায়
নিজে সরকারি চাকরিতে আবেদন করার উপায়

আসসালামু আলাইকুম ,সবাই কেমন আছেন আজকে টিউটোরিয়াল হচ্ছে কিভাবে নিজে থেকে অনলাইনে চাকরির আবেদন করবেন। আমরা সাধারণত চাকরির আবেদনের ক্ষেত্রে দোকানে গিয়ে আবেদন করে থাকে কিন্তু নিজের কম্পিউটার থাকলে বাসায় বসেই নিজে নিজে কাজটি করতে পারবেন খুব সহজে। আজকের এই টিপসে আমরা ধাপে ধাপে কাজটি করব।

আবেদন করতে গেলে আমাদের যে বিষয়গুলো জানা দরকার তা হচ্ছে

১. নিয়োগ বিজ্ঞপ্তির ডিটেলস কালেক্ট করতে হবে অথবা পত্রপত্রিকা থেকে আপনি নিয়োগ এর ডিটেলস আনবেন। একটি নিয়োগে কতজন লোক নিবে সেলারি যোগ্যতা এসব বিষয়গুলো নিয়োগ বিজ্ঞপ্তিতে পেয়ে থাকবেন। আপকামিং নিয়োগ গুলোর লিংক আমি দিয়ে দিচ্ছি এই ওয়েবসাইটে গেলে আপনি নতুন নিয়োগ বিজ্ঞপ্তি এবং বর্তমানে যে জবগুলো রানিং আছে তার লিস্ট পাবেনঃ

রানিং জব গুলো পেতে এই লিংকে ভিজিট করুনঃ http://vas.teletalk.com.bd/clientLivejobs.php

আপকামিং জব এর লিস্টঃ http://vas.teletalk.com.bd/clientUpcomingjobs.php

যে সকল জবের এডমিট কার্ড বের হয়েছে তার লিস্টঃ http://vas.teletalk.com.bd/clientAdmitcard.php

২. ধরে নিলাম আপনি জবে এপ্লাই করতে প্রস্তুত আমরা একটি সার্কুলার নিলাম এই সার্কুলারে এপ্লাই করতে চাচ্ছি:

কারিগরি শিক্ষা অধিদপ্তর ২০২১ নিয়োগ
কারিগরি শিক্ষা অধিদপ্তর ২০২১ নিয়োগ
কারিগরি শিক্ষা অধিদপ্তর ২০২১ নিয়োগ

আমরা এই সার্কুলারটি তে এপ্লাই করতে চাচ্ছি ,সার্কুলারে সমস্ত ডিটেইলস দেয়া থাকে যেমন কোন লিংকে গিয়ে এপ্লাই করতে হবে কোন পোষ্টের জন্য কত টাকা, এরপর আপনি কোন পোস্টে আপনার যোগ্যতা রয়েছে আমরা এই সার্কুলারটি তে এপ্লাই করতে চাচ্ছি সার্কুলারে সমস্ত ডিটেইলস দেয়া থাকে যেমন কোন লিংকে গিয়ে এপ্লাই করতে হবে কোন পোষ্টের জন্য কত টাকা এরপর আপনি কোন পোস্টে এপ্লাই করলে আপনার কোন পোস্টের জন্য আপনার যোগ্যতা রয়েছে কোন শব্দ সার্কুলারে পাবেন আমরা সার্কুলার অফিস অ্যাসিস্ট্যান্ট পদে দিতে চাচ্ছি অফিস সহকারী কাম স্টোর কিপার 8 নম্বর বিজ্ঞপ্তি 8 নম্বর ওদের জন্য আমাদের কত টাকা লাগবে এগুলো সমস্ত ডিটেইলস নিয়মাবলীর ভেতরে দেয়া আছে যেমন বলা আছে ১ থেকে ১৩ পদের জন্য ১০০ টাকা টেলিটকের সার্ভিস চার্জ বাবদ টাকা সহ সর্বমোট 112 টাকা প্রদান করতে হবে। আমরা অফিস সহকারী কাম স্টোর কিপার ৮ নম্বর বিজ্ঞপ্তি আমাদের কত টাকা লাগবে এগুলো সমস্ত ডিটেইলস নিয়মাবলীর ভেতরে দেয়া আছে। যেমন বলা আছে ১ থেকে ১০০ পদের জন্য ১০০ টাকা টেলিটকের সার্ভিস চার্জ বাবদ টাকা সহ সর্বমোট ১১২ টাকা প্রদান করতে হবে।

আমাদের এপ্লাই করতে যে সকল জিনিসপত্র দরকার হবে

১. ছবি – 300 X 300 pixel

২. সিগনেচার – 300 X 80 pixel (width X height)

৩. যাবতীয় ইনফর্মেশন – (পড়াশোনার সকল তথ্য এবং নিজের বায়োডাটা)

৪. টেলিটক সিম – টাকা জমা দেয়ার জন্য

এখন আমাদের এপ্লাই করতে ওয়েবসাইট লিঙ্ক এ যেতে হবে: http://dtev.teletalk.com.bd/application.php

এপ্লিকেশন ফর্মে – লাল স্টার দেওয়া সব ফিল্ডগুলো পূরণ করতে হবে আপনার নাম, বাবার নাম, মায়ের নাম ,জন্মতারিখ, জেন্ডার, ন্যাশনালিটি, রিলিজিয়ন, ম্যারিটাল স্ট্যাটাস, এড্রেস, পার্মানেন্ট এড্রেস, মোবাইল, এসএসসি -এইচএসসি সকল তথ্য, ভেরিফিকেশন কোড, এগুলো দিয়ে নেক্সট এ ক্লিক করতে হবে।

এরপরে ছবি রিসাইজ করে এবং সিগনেচার রিসাইজ করে আপলোড করে দিতে হবে তাহলেই আপনার ফরমটি সাবমিট হয়ে যাবে এবং আপনি একটি ইউজার আইডি পাবেন। ইউজার আইডি পাওয়ার পরে আমাদের টেলিটক সিমের মাধ্যমে টাকা জমা দিতে হবে টাকা জমা দেওয়ার নিয়ম।

টেলিটকের টাকা জমা দিতে হলে টেলিটক সিমে টাকা রিচার্জ করে রাখতে হবে। এরপরে এসএমএস এর মাধ্যমে ইউজার আইডি দিয়ে টাকা পরিশোধ করতে হবে এবং আপনি সাথে সাথে আপনার নাম্বারে মেসেজ পেয়ে যাবেন।

আশা করি কিছুটা হলেও বুঝতে পেরেছেন আবেদন কিভাবে করতে হয়। সবাই ভালো থাকবেন আজকে এ পর্যন্তই আল্লাহ হাফেজ

আবেদন রিলেটেড ভিডিও:

Hasan
প্রযুক্তির সাথে সামনে এগিয়ে যেতে আমার ক্ষুদ্র চেষ্টা । নিজের জ্ঞানকে মানুষের মাজে শেয়ার করার মাঝে খুজে পাই সুখ । তাই পোষ্ট ভালো লাগলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। যেকোনো প্রয়োজনে আমার সাথে যোগাযোগ করতে পারেন। আমি সাহায্য করার চেষ্টা করবো।