অপরাধচিরিরবন্দরে স্বেচ্ছাশ্রমে নির্মিত হচ্ছে বাঁশের সাঁকো

এক্সক্লুসিভ Jul 11, 2019 924 Views
Googleplus Pint
noimage

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার সাতনালা গ্রামের তারকশাহার হাট এলাকার ইছামতি নদীর উপরে স্থানীয় এলাকাবাসীর নিজ উদ্যোগে নির্মাণ করা হচ্ছে ২৫০ ফুট বাঁশের সাঁকো।

ইউপি সদস্য মো: আইজার রহমানের তত্ত্বাবধানে এই বাঁশের সাঁকো নির্মিণ হচ্ছে।

এপারে আলোকডিহি ওপারে সাতনালা। দুই ইউনিয়নের মাঝে ইছামতি নদী। দুই ইউনিয়নের হাজার হাজার মানুষের যোগাযোগে এ নদীই বাধা। এ বাধা দূর করতে গ্রামবাসী নিজেরাই টাকা তুলে স্বেচ্ছাশ্রমে নির্মাণ করছেন এ বাঁশের সাঁকো। এটি নির্মাণের ফলে দুই ইউনিয়নের প্রায় পাঁচ গ্রামের আনুমানিক ১০ হাজার লোক এই সাঁকোর উপর দিয়ে চলাচল করবেন।

এদিকে এই বাঁশের সাঁকো নির্মাণ না হলে পাঁচ মিনিটের পথের জন্য দুই কিলোমিটার হাটতে হয়।

স্বেচ্ছাশ্রমে বাঁশের সাঁকো নির্মাণকারী আইনউদ্দিন, হাবিবুর, জাহাঙ্গীর, নিমাই চন্দ্র জানান, নিজেদের সম্মিলিত প্রচেষ্টায় ও আর্থিক সহযোগিতায় আমরা ২০ দিন ধরে প্রায় অর্ধশতাধিক মানুষ মিলে বাঁশের সাঁকোটি নির্মাণ করছি। এর ফলে এলাকার মানুষের কিছুটা হলেও দুর্ভোগ লাঘব হবে।

ইউপি সদস্য মো: আইজার রহমান জানান, বাঁশের সাঁকো ভেঙ্গে যাওয়ার দীর্ঘ ২০ বছর পরে জনদুর্ভোগ লাঘবে আবার স্থানীয়দের সহায়তা নিয়ে স্বেচ্ছাশ্রমে এটি নির্মাণ করা হচ্ছে। তবে নির্মাণের জন্য আর্থিক সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন চিরিরবন্দর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক অধ্যক্ষ মো: আহসানুল হক মুকুল।

সাতনালা ইউপি চেয়ারম্যান মো ফজলুর রহমান বলেন, জনগণের নিজেদের উদ্যোগেই এই সাঁকোটি নির্মিত হচ্ছে। ইউনিয়নের পক্ষ থেকে কোনো অর্থায়ন করা সম্ভব হয়নি। কেননা, এ খাতে কোনো বরাদ্দ নেই। তবে চেয়ারম্যান এলাকাবাসীকে স্বাগত জানিয়ে স্বেচ্ছাশ্রম এ কাজের প্রেরণা জুগিয়েছেন।

Originally posted 2017-07-23 06:15:50.

[kkstarratings]

BB Links

  • Link :
  • Link+title :
  • HTML Link:
  • BBcode Link:
Googleplus Pint
Hasan (3752)
Administrator
User ID: 1
I Love likebd.com

Comments