Registration

রেসিপি: মচমচে মোগলাই পরোটা বিকেলের নাস্তায়

View : 687 Views
Post on: 7 months ago , Wed
Rate This:
Rate this post

রেসিপি: মচমচে মোগলাই পরোটা বিকেলের নাস্তায়

রেসিপি: বিকেলের নাস্তায় মচমচে মোগলাই পরোটা
বিকেলের নাস্তায় ঝটপট মোগলাই পরোটা বানিয়ে ফেলতে পারেন। গরম গরম মোগলাই পরোটা টমেটো সস কিংবা পুদিনা চাটনির সঙ্গে খুবই সুস্বাদু। জেনে নিন রেসিপি।

• উপকরণ

ময়দা- ১ কাপ
ডিম- ২টি
কাঁচামরিচ- ২টি (কুচি)
ধনেপাতা কুচি- ১ টেবিল চামচ
গোলমরিচ গুঁড়া- সামান্য
পেঁয়াজ- ১টি (কুচি)
লবণ- স্বাদ মতো
গরম মসলা গুঁড়া- সামান্য
বিট লবণ ও চাট মসলা – সামান্য (ঐচ্ছিক)
তেল- পরিমাণ মতো

• প্রস্তুত প্রণালি

ময়দার সঙ্গে সামান্য লবণ ও দুই টেবিল চামচ তেল দিয়ে ভালো করে মাখিয়ে নিন। একটু একটু করে পানি দিয়ে মসৃণ ডো তৈরি করুন। ডো মথে নিয়ে একটি বাটিতে রাখুন। সামান্য তেল হাতে লাগিয়ে ডোয়ের চারপাশে লাগান। এবার পাতলা প্লাস্টিক দিয়ে বাটি ঢেকে আধা ঘণ্টা অপেক্ষা করুন।

এরমধযে ডিমের মিশ্রণটি বানিয়ে নিন। এজন্য একটি বাটিতে পেঁয়াজ কুচি, ধনেপাতা কুচি, কাঁচামরিচ কুচি, লবণ, গরম মসলা গুঁড়া ও গোলমরিচ গুঁড়া দিয়ে হালকা হাতে মাখিয়ে নিন। দুটি ডিম ভেঙে দিয়ে দিন। মিশ্রণটি একটু পাতলা থাকবে।

ময়দার ডো দুইভাগ করে নিন। প্রতিটি ভাগ পাতলা করে বেলে নিন। রুটির উপর ডিমের মিশ্রণের অর্ধেক অংশ দিয়ে দিন। এবার রুটি দুই দিক থেকে ভাঁজ করে নিন। বাকি দুটি পাশও ভাঁজ করে সামান্য চেপে নিন। চুলায় ফ্রাই প্যানে তেল গরম করে ডুবো তেলে ভাজুন পরোটা।

মাঝারি আঁচে ভাজবেন। কারণ চুলার আঁচ বাড়িয়ে দিলে ভেতরের অংশ সেদ্ধ হবে না। উল্টেপাল্টে ভালো করে পরোটা ভেজে নিন। নামিয়ে তেল ঝরিয়ে পিস পিস করে কেটে নিন। চাট মসলা ও বিট লবণ উপরে ছিটিয়ে টমেটো সসের সঙ্গে পরিবেশন করুন মচমচে মোগলাই পরোটা।

BB Links

  • Link :
  • HTML Link:
  • BBcode Link:

About Author (4066)


Administrator

Leave a Reply