Likebd.com
ইলিশ মাছের ভর্তা রেসিপি

ইলিশ মাছের ভর্তা রেসিপি

বিডিলাইভ ডেস্ক: ইলিশ মাছ পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। ইলিশ এমন একটি মাছ, এটি যেভাবেই রান্না করা হোক না কেন খেতে ভীষণ মজা লাগে। তবে ভর্তাপ্রেমীদের জন্য সুখবর হলো ইলিশ মাছ দিয়ে তৈরি করা যায় সুস্বাদু ভর্তা। গরম ভাত কিংবা পোলাওয়ের সঙ্গে খেতে খারাপ লাগবে না। ভর্তা বাসার ছোট সদস্যরাও খেতে […]

লাইকবিডি ডেস্ক: ইলিশ মাছ পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। ইলিশ এমন একটি মাছ, এটি যেভাবেই রান্না করা হোক না কেন খেতে ভীষণ মজা লাগে। তবে ভর্তাপ্রেমীদের জন্য সুখবর হলো ইলিশ মাছ দিয়ে তৈরি করা যায় সুস্বাদু ভর্তা। গরম ভাত কিংবা পোলাওয়ের সঙ্গে খেতে খারাপ লাগবে না। ভর্তা বাসার ছোট সদস্যরাও খেতে পারবেন কারণ এতে কাটা বেছে ফেলা হয়।

উপকরণ:
ইলিশ মাছের টুকরো ৩-৪টি, পেঁয়াজ কুচি আধা কাপ, ধনেপাতা কুচি ১ টেবিল চামচ, কাঁচামরিচ কুচি ১ চা চামচ, শুকনো মরিচ ১টি, হলুদ গুঁড়া ১ চা চামচ, মরিচ গুঁড়া ১ চা চামচ, লবণ স্বাদ অনুযায়ী এবং সরিষা তেল ভাজার জন্য।

প্রণালি:
মাছের টুকরো ভালো করে ধুয়ে এতে মসলা ও লবণ মাখিয়ে কিছুক্ষণ রেখে দিন। কড়াইয়ে তেল গরম করে মাছগুলো ভালো করে ভেজে নিন। পেঁয়াজ, ধনেপাতা ও কাঁচামরিচ কুচি মচমচে করে ভেজে নিন। মাছ ঠান্ডা হলে কাঁটা বেছে নিন। এখন মাছের সঙ্গে ভাজা উপকরণগুলো ভালো করে হাত দিয়ে মাখিয়ে তৈরি করুন ইলিশের লোভনীয় ভর্তা।

Add comment

Most discussed