Home / বিবিধ / দায়িত্ববোধের অনন্য উদাহরণ দিলেন যে নারী

দায়িত্ববোধের অনন্য উদাহরণ দিলেন যে নারী

লাইকবিডি ডেস্ক: দুনিয়ার বেশিরভাগ মানুষই প্রয়োজনের খাতিরে স্বার্থপর। কিন্তু এমন মানুষও আছেন যারা নিজের চেয়ে অন্যের প্রয়োজনকে বেশি গুরুত্ব দিয়ে থাকেন। তেমনই এক ঘটনা জানা গেছে যিনি নিজের সন্তান জন্ম দেওয়ার কয়েক মুহূর্ত আগে ছুটে যান অন্য এক নারীর প্রসব করাতে।
 
​অনন্য দায়িত্ববোধ সম্পন্ন এই নারীর নাম আমান্দা হেস। যুক্তরাষ্ট্রের কেনটাকি ভিত্তিক একটি হাসপাতালের স্ত্রীরোগ বিশেষজ্ঞ আমান্দা। নিজের সন্তান প্রসব করানোর জন্য তাকে লেবার রুমে ঢুকানোর প্রস্তুতি চলছিল। এরই মধ্যে শুনতে পান প্রসব বেদনায় কাতরাচ্ছেন অন্য এক নারী।
 
খবর নিয়ে জানতে পারেন, ঐ নারীর প্রসব করানোর জন্য ডাক্তারকে খবর দেওয়া হয়েছে, তবে এখনো এসে পৌঁছাননি। তখন তিনি ছুটে গেলেন ঐ নারীর প্রসব করাতে। নিজ হাতে প্রসব করালেন ঐ নারী। এরপর নিজেও জন্ম দেন সন্তান।
 
চিকিৎসা পেশায় একজন চিকিৎসকের প্রথম দায়িত্ব হলো, যে কোন পরিস্থিতিতে রোগীর চিকিৎসা করা। সে যেন সেই দায়িত্বই পালন করলেন। তার এর মহৎ কীর্তির কথা সামাজিক যোগাযোগ মাধ্যমে রীতিমতো ভাইরাল হয়ে গেছে। সূত্র: ওয়াশিংটন পোস্ট

Share With

About লাইকবিডি টিউনার

hasanmollick2011@yahoo.com'

Check Also

রাতের পর রাত স্বামীর রক্তপানের অভিযোগ স্ত্রীর বিরুদ্ধে

বিডিলাইভ ডেস্ক: ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের বীরভূম জেলায় এক মহিলার বিরুদ্ধে স্বামীর রক্তপানের অভিযোগ উঠেছে।স্থানীয়দের অভিযোগ, জেলার সদাইপুর থানা এলাকার অভিজিৎ বাগদির (২২) স্ত্রী সাবিত্রী বাগদি (১৮) সাধনার নামে নিয়মিত স্বামীর বুকের উপর উঠে বসে রক্তপান করত।তাদের ঘরে এদিক-ওদিক ছড়িয়ে ছিটিয়ে রয়েছে মানুষের মাথার খুলি ও হাড়। এমনকী, সাবিত্রীকে প্রতিবেশীরা নগ্ন অবস্থায় বাড়ির চারপাশে ঘুরে বেড়াতে [...]

Leave a Reply