মেছতা চিরবিদায় করতে গোলমরিচ

রূপচর্চা Sep 04, 2019 1449 Views
Googleplus Pint

লাইকবিডি ডেস্ক: গোলমরিচে প্রচুর পরিমাণে ভিটামিন ‘সি’ রয়েছে, যা চেহারার বয়সের ছাপ দূর করতে কার্যকর। এছাড়া এর অ্যান্টিঅক্সিডেন্টস মেছতা দূর করে ত্বক রাখে দাগমুক্ত। শুধু তাই না, ত্বকের মরা কোষ ও দূষিত পদার্থ দূর করতেও প্রাকৃতিক এই উপাদানটি সাহায্য করে।
অন্যদিকে গোলমরিচের প্রদাহবিরোধী উপাদান ব্রণের জীবাণু ধ্বংস করে ত্বককে ব্রণমুক্ত রাখে। কীভাবে ত্বকে গোলমরিচের গুঁড়ো ব্যবহার করবেন লাইকবিডি পাঠকদের জন্য সে সম্বন্ধে কিছু পরামর্শ দেয়া হলো।
প্রথমে আধা চা চামচ গোলমরিচ নিন। এবার এগুলো শিলপাটায় বেটে ভালো করে গুঁড়ো করে রাখুন। একটি বাটিতে এক চা চামচ টকদই নিন। একটি কাঁটা চামচ দিয়ে টকদই ভালো করে ফেটিয়ে নিন।
এই টকদইয়ের মধ্যে গোলমরিচের গুঁড়ো ও আধা চা চামচ মধু দিয়ে ভালো করে মিশিয়ে নিন। ত্বকের আর্দ্রতা ধরে রাখতে চাইলে এই প্যাকের মধ্যে কয়েক ফোঁটা আমন্ড অয়েল দিতে পারেন। মুখ পানি দিয়ে ভালো করে ধুয়ে পরিষ্কার করে এই মিশ্রণ মুখে লাগিয়ে ১৫ মিনিট অপেক্ষা করুন।
মুখে মিশ্রণটি শুকিয়ে গেলে পানি দিয়ে ভিজিয়ে হালকাভাবে পাঁচ মিনিট ম্যাসাজ করুন। এবার কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে কিছুক্ষণ পর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলবেন।
ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে মুখ ভালো করে মুছে ময়েশ্চারাইজার লাগান। ভালো ফল পেতে সপ্তাহে অন্তত দুদিন গোলমরিচের এই প্যাক লাগান।

Originally posted 2017-07-23 13:25:06.

BB Links

  • Link :
  • Link+title :
  • HTML Link:
  • BBcode Link:
Googleplus Pint
Hasan (3086)
Administrator
User ID: 1
I Love likebd.com

Comments