মাত্র ২ সপ্তাহে আঁচিল ঝরে পড়ার ঘরোয়া উপায়

রূপচর্চা Jul 13, 2018 2143 Views
Googleplus Pint

লাইকবিডি রিপোর্ট: আঁচিল ত্বকের একটি সমস্যার নাম। আঁচিল ত্বকে একধরনের ভাইরাসের আক্রমণের কারণে হয়। এর নাম হিউম্যান প্যাপিলোমা ভাইরাস। এর কারণে আমাদের সুন্দর মুখে ভাটা পড়ে যায়। আঁচিল সাধারণত গলায়, আঙুলের ভাঁজে, চোখের পাতায় বা শরীরের স্পর্শকাতর ভাঁজে হয়ে থাকে।

অনেক সময় আঁচিল এমনিতেই সেরে যায়। কেউ কেউ আবার আঁচিল সারাতে চিকিৎসকের পরামর্শও নিয়ে থাকেন। তবে সেটা বেশ সময় সাপেক্ষ। কিন্তু আঁচিলের চিকিৎসা মোটেও অ্যান্টিভাইরাল থেরাপি বা কোনো ওষুধ নয়। আঁচিলের ধরণ বুঝে তার চিকিৎসা করা হয়। তবে বিশেষজ্ঞরা আঁচিল সমস্যা সমাধানে নিরাপদ কয়েকটি ঘরোয়া উপায়ের কথা বলেছেন, নিম্নে তা আলোচনা করা হল।

ক্যাস্টর ওয়েল ও বেকিং সোডা:
এই দুই উপাদান মিশিয়ে একটা ঘন পেস্ট তৈরি করুন। আঁচিলের ওপর লাগিয়ে ১৫ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। তবে রাতে লাগিয়ে সকালে ধুয়ে ফেললে সবচেয়ে ভালো ফলাফল পাওয়া যায়।

অ্যাপেল সাইডার ভিনেগার:
অ্যাপেল সাইডার ভিনেগার অত্যন্ত পরিচিত একটি নাম। তুলায় অ্যাপেল সাইডার ভিনেগার লাগিয়ে দিনে ২ বার আঁচিলের ওপরে লাগিয়ে কিছু ক্ষণ রেখে দিন। চোখের পাতায় লাগালে খেয়াল রাখবেন যেন ভেতরে না যায়। পরে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এ নিয়মটি অনুসরণ করলে দুই থেকে চার সপ্তাহের মধ্যেই আঁচিল ঝরে পড়বে।

টি ট্রি ওয়েল:
দ্রুত আঁচিল দূর করতে এটা অত্যন্ত কার্যকরী। বড় কসমেটিকসের দোকান বা সুপার শপিং মলে এই তেলটি পাওয়া যাবে। ভেজা তুলায় কয়েক ফোটা টি ট্রি ওয়েল নিন। তারপর আঁচিলের ওপর রেখে দিন ১০ মিনিট। এভাবে প্রতিদিন ব্যবহার করলে এক সপ্তাহের মধ্যে আঁচিল ঝরে পড়বে।

Rate this post

BB Links

  • Link :
  • Link+title :
  • HTML Link:
  • BBcode Link:
Googleplus Pint
Abir (32)
Author
User ID: 5

Comments