Home / রূপচর্চা / চুলের যত্নে যে ভুলগুলো হয়ে থাকে

চুলের যত্নে যে ভুলগুলো হয়ে থাকে

ঝলমলে সুন্দর চুল সবারই পছন্দ। এ কারণে সবাই চুলের যত্ন নিয়ে থাকেন। তবে চুলের যত্ন নিলেই হবে না। সঠিক নিয়ম মেনেই চুলের যত্ন নেওয়া দরকার। অনেক সময় আমরা চুলের যত্নের ক্ষেত্রে প্রায়ই ভুল করে থাকি।

১. ভেজা চুলে বাইরে যাওয়া: গোসলের পর বাইরে বেরুলে অবশ্যই আগে চুল শুকিয়ে নিতে হবে। কারণ ভেজা চুলে বেশি ধুলাবালি ও ময়লা লেগে থাকে। একারণে চুলের বৃদ্ধিতে ব্যাঘাত ঘটে এবং চুল পড়ার আশঙ্কা বেশি থাকে।

২. ঘন ঘন আচড়ানো: চুল বার বার আচড়ানো ঠিক নয়। এতে করে চুল ভেঙে যাওয়ার প্রবণতা বেড়ে যায়। সফট চিরুনী দিয়ে সবসময় চুল আচড়াতে হবে।

৩. চিরুনী পরিষ্কার না করা: চিরুনী সব সময় পরিষ্কার রাখতে হবে। নিয়মিত শ্যাম্পু বা সাবান দিয়ে পরিষ্কার করতে হবে যাতে তেল বা ময়লা এতে লেগে না থাকে।

৪. চুলে প্রয়োজনীয় পুষ্টির অভাব: চুলে প্রয়োজনীয় পুষ্টির অভাবে চুল রুষ্ক হয় এবং বৃদ্ধিতে ব্যাঘাত ঘটে। তাই প্রতি সপ্তাহে হেয়ারমাস্ক ব্যবহার করতে হবে।

৫. প্রতিদিন চুল ধোয়া: প্রতিদিন চুল শ্যাম্পু দিয়ে ধুতে হবে। ধুলাবালিতে চুল রুক্ষ এবং নিস্তেজ হয়ে পড়ে। তাই প্রতিদিন চুলকে স্বাস্থ্যোজ্জ্বল রাখতে প্রতিদিন শ্যাম্পু করতে হবে।

Share With

About Hasan

LIkebd Is best place where you share your knowledge. So I want to change this.

Check Also

অল্প বয়সে চুল পাকলে কী করবেন

বিডিলাইভ ডেস্ক: আমাদের আশেপাশে এমন অনেকেই আছেন যাদের অল্পবয়সে চুল পাকা শুরু হয়েছে। সাধারণত মাথার চামড়ায় পর্যাপ্ত ভিটামিন ও মিনারেল এর অভাবে চুল পাকতে পারে। আর তরুণ বয়সে চুল পাকা অনেক বিব্রতকর একটি ব্যাপার। অল্প বয়সে চুল পাকার ফলে অনেকেই সবসময় অস্বস্তিতে ভোগেন। কোন সামাজিক বা পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতেও দ্বিধাবোধ করেন। যার থেকে আত্মবিশ্বাসের [...]

Leave a Reply